Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কিয়েভে অস্ত্র সরবরাহে হামলা চালিয়েছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৮:২৬ পিএম

ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করা হলে তা বৈধ লক্ষ্য বলে বিবেচিত হবে বলে হুঁশিয়ারি দিয়ে রেখেছিলো রাশিয়া। এবার সেই হুঁশিয়ারি সত্যি প্রমাণিত করে রাশিয়ান সৈন্যরা পশ্চিম থেকে কিয়েভে পৌঁছানো সামরিক সরবরাহ বন্ধ করার জন্য ইউক্রেনের স্লোভাকিয়ার সাথে সংযোগকারী রেলওয়ে টানেলে আক্রমণ করেছে।

কালিব্র ক্রুজ ক্ষেপণাস্ত্র কার্পাথিয়ান পর্বতমালার বেস্কিডি রেলওয়ে টানেলে আঘাত হানে, জানা গেছে। ইউক্রেনের কর্মকর্তা আন্তন গেরাশচেঙ্কো এবং লভিভের গভর্নর ম্যাকসিম কোজিটস্কি সন্ধ্যায় হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। ‘লক্ষ্য হল রেল যোগাযোগ ব্যাহত করার চেষ্টা করা এবং আমাদের মিত্রদের কাছ থেকে জ্বালানি ও অস্ত্র সরবরাহ বন্ধ করা,’ তিনি বলেছিলেন। রাশিয়া একটি দ্বিতীয় টানেলও টার্গেট করছে বলে তিনি জানিয়েছেন।

রুশ সূত্র আরো জানায়, হামলায় কালিবর ক্ষেপণাস্ত্র জড়িত ছিল। এই ধরনের কৌশলগত ক্ষেপণাস্ত্র এর আগে ইউক্রেনের যুদ্ধে গুরুত্বপূর্ণ অবকাঠামো ধ্বংস করার লক্ষ্যে ব্যবহার করা হয়েছে।

একই রাশিয়ান বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ব্যবস্থা আকাশ থেকে ইউক্রেনীয় ড্রোন নামিয়েছে বলে জানা গেছে। সূত্র: ইউকে মিরর।

 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন