Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৫ এএম

প্রশ্ন ঃ আমি বিবাহিতা একজন বুটিকের ব্যবসায়ী। বয়স ৩৪। এ বয়সেই আমার মুখে-ঘাড়ে ও হাতে বয়সের চিহ্ন ভরে গেছে। আমি এর স্থায়ী সমাধান চাই।

-মিসেস মুনা। বনানী। ঢাকা

উত্তর ঃ আর নেই ভাবনা। কারণ অত্যাধুনিক বৈজ্ঞানিক কসমেটিক সার্জারি মেসোথেরাপী আপনার মুখ ও দেহের বয়সের চিহ্ন কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই মাত্র ০১ সেশন চিকিৎসায় নির্মূল করতে সক্ষম।

প্রশ্ন ঃ আমি একজন প্রাথমিকের শিক্ষক। বয়স ৪১। বিয়ের সময় আমি শারীরিকভাবে সক্ষম ছিলাম। কিন্তু বর্তমানে আমার লিঙ্গ একেবারে নিস্তেজ হয়ে পড়েছে। আমি এই দুঃসহ যাতনা হতে মুক্তি চাই।
-ফারুক পাঠান। মঠবাড়িয়া। পিরোজপুর।

উত্তর ঃ আপনি সম্ভবত মানসিক সমস্যা বা পুরুষত্বহীনতায় ভুগছেন। আপনার রক্তের সেক্স হরমোন গুলোর ভারসাম্যহীনতা শনাক্ত করে একজন যৌন রোগ বিশেষজ্ঞ অতিদ্রুত আপনাকে সুস্থ করে তুলতে পারবেন।

প্রশ্ন ঃ আমি একজন ছাত্রী। বয়স ১৯। আমার মুখে বুকে ও পিঠে অনেক বড় বড় ব্রণ হয়েছে। আমি অতি অল্প সময়ে এ থেকে মুক্তি চাচ্ছি।
-সোমা। রাজাবাজার। ঢাকা।

উত্তর ঃ আপনার জন্য সু-খবর হলো- অত্যাধুনিক বৈজ্ঞানিক সার্জারি- রেডিও সার্জারি চিকিৎসায় কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই আপনার মুখের ব্রণ নির্মূল করতে সক্ষম।

প্রশ্ন ঃ আমি অবিবাহিতা একজন ছোট চাকুরীজীবি। বয়স ২৩। আমার মুখে অনেক বাদামী তিলা হয়েছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। প্লিজ আমাকে তিলা হতে মুক্তির একটি সুপরামর্শ দেবেন।
-লতিফা। আফতাব নগর। ঢাকা।

উত্তর ঃ আপনি প্রথমত রোদ থেকে দূরে থাকুন, কমে যেতে পারে। এতে না কমলে আপনি একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে ‘লেজার’ চিকিৎসার মাধ্যমে তিলা থেকে মুক্তি পাবেন ইন শা আল্লাহ।

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯১৫৬৯২৮৯৬।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আপনার প্রশ্ন

১ জুলাই, ২০২২
৩ জুন, ২০২২
১ এপ্রিল, ২০২২
১১ মার্চ, ২০২২
৪ মার্চ, ২০২২
১১ ফেব্রুয়ারি, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২
২৮ জানুয়ারি, ২০২২
১৪ জানুয়ারি, ২০২২
২৪ সেপ্টেম্বর, ২০২১
১১ জুন, ২০২১
২১ মে, ২০২১
২৬ ফেব্রুয়ারি, ২০২১
১৫ জানুয়ারি, ২০২১
১১ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন