Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জনতা ব্যাংকের নতুন ডিএমডি নুরুল আলম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৪ এএম

জনতা ব্যাংক লিমিটেডে চিফ ফিন্যান্সিয়াল অফিসার-সিএফও (ডিএমডি) হিসেবে সম্প্রতি যোগদান করেছেন মো. নুরুল আলম এফসিএমএ, এফসিএ। সর্বশেষ তিনি বাংলাদেশ ব্যাংকে অতিরিক্ত পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি জনতা ব্যাংকে মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘ ২৩ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি কেন্দ্রীয় ব্যাংক, বাণিজ্যিক ব্যাংক এবং সরকারি বিভিনড়ব সংস্থায় কাজ করেছেন। তিনি কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগসহ (বিআরপিডি) বিভিনড়ব গুরুত্বপূর্ন বিভাগে কাজ করেন। কোভিডকালীন বাংলাদেশ ব্যাংক কর্তৃক বিভিনড়ব নীতিমালা প্রণয়ন কাজে তিনি সরাসরি সম্পৃক্ত ছিলেন। অসাধারন অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১০ সালে তিনি বাংলাদেশ ব্যাংকের বেস্ট এমপ্লয়ী হিসেবে স্বর্ণ পদক লাভ করেন।
তিনি আইসিএবি ও আইসিএমএবিএ এর ফেলো মেম্বার। ঢাকা বিশ^বিদ্যালয়ের একাউন্টস এন্ড ইনফরমেশন ডিপার্টমেন্ট হতে তিনি ¯ড়বাতক (সম্মান) ও ¯ড়বাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। লক্ষ্মীপুর সদরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনতা ব্যাংকের নতুন ডিএমডি নুরুল আলম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ