Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

আইনজীবী সমিতির নির্বাচন ২৭ নভেম্বর খুলনার আদালত অঙ্গন ভোট প্রার্থনায় মুখর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১২:১৯ এএম

খুলনা ব্যুরো : খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন আগামী ২৭ নভেম্বর রোববার অনুষ্ঠিত হবে। ইতোমধ্যেই সরব ভোট প্রার্থনায় মুখর খুলনার আদালত অঙ্গন। সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হবে এবং বিকেল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে। নির্বাচনে খুলনার এক হাজার ২৮৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৪টি পদে সর্বমোট ২৮জন প্রার্থী দু’টি প্যানেলে বিভক্ত হয়ে এ নির্বাচনে অংশগ্রহণ করছেন। প্যানেল দু’টি আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি সমর্থিত সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ।
সূত্রে জানা গেছে, সভাপতি পদে দু’জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত বর্তমান সভাপতি এড. সরদার আনিছুর রহমান পপলু ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত সাবেক সভাপতি শেখ মাসুদ হোসেন রনি। সাধারণ সম্পাদক পদে দু’জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত সাবেক সাধারণ সম্পাদক মোলা মোহাম্মদ মাসুম রশীদ ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত বিজন কৃষ্ণ মÐল।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে অন্যান্য পদে যারা প্রতিদ্ব›িদ্বতা করছেন তারা হলেনÑ মো: মিকাইল হোসেন ও মো: মনজিলুর রহমান মলিক সহ-সভাপতি, এস এম কামাল হাসান যুগ্ম-সম্পাদক, মো: বাবুল হাওলাদার পাঠাগার সম্পাদক এবং মো: আরাফাত হোসেন সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক। সদস্য পদে এ প্যানেল থেকে যারা প্রতিদ্ব›িদ্বতা করছেন তারা হলেন শেখ আবেদুর রহমান, মো: আব্দুল মজিদ, নূরুন নাহার, নাসির উদ্দিন খান, প্রশান্ত কুমার গাইন, ফাল্গুনী ইয়াসমিন ও হোসেন মো: জাবের।
সর্বদলীয় আইনজীবী ঐক্যপরিষদ থেকে বিভিন্ন পদে যারা প্রতিদ্ব›িদ্বতা করছেন সরদার আব্দুল জলিল ও মো: শরিফুল ইসলাম জোয়ার্দ্দার সহ-সভাপতি, এজাজুল হাসান শিকদার মুকুট যুগ্ম-সম্পাদক, এস এম মোহিতুর রহমান কচি পাঠাগার সম্পাদক ও শেখ মো: মুনজিল আলী সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক। এ প্যানেল থেকে সদস্য পদে যারা প্রতিদ্ব›িদ্বতা করছেনÑ ইয়াছিন বিন সদর পলাশ, মোসাম্মৎ নাজমা বেগম, মো: মনিরুল ইসলাম পান্না, জি এম মাসুদ করিম, আব্দুস সোবহান সরদার ও মো: আব্দুল হক গাজী। নির্বাচন পরিচালনা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন এড. এ এম আহমেদ উল্লাহ। সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন এড. রজব আলী সরদার ও এড. এফ এম আক্তারুজ্জামান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ