Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বিজিবির অভিযানে ৩ কোটি টাকার ইয়াবা উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:৫৭ পিএম

বিজিবি'র কক্সবাজার ব্যাটালিয়নের অধিনস্থ বালুখালী বিওপি ৩ (তিন কোটি) টাকা মূল্যমানের ১লাখ পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করেছে।

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অধিনায়ক মোঃ মেহেদি হোসাইন কবির প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ০৩ জুন ২০২২ তারিখ কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনস্থ বালুখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২০ হতে আনুমানিক ৪০০ গজ পূর্ব দিকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৫নং পালংখালী ইউপি’র রহমতের বিল নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে। পরবর্তীতে রাত আনুমানিক ০৩ টা ৪০ ঘটিকার সময় কতিপয় ইয়াবা চোরাকারবারীরা সীমান্ত হতে পায়ে হেটে বাংলাদেশে আসার প্রাক্কালে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে সশস্ত্র মাদক কারবারীরা বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। এমতাবস্থায় বিজিবি টহলদল তাদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে পাল্টা ফায়ার করলে চোরাকারবারীরা তাদের সাথে থাকা ব্যাগ ফেলে নদী পার হয়ে কেওড়া বাগানের মধ্যে দিয়ে দ্রুত মায়ানমারের দিকে পালিয়ে যায়।

টহল দল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ১ (এক লক্ষ) পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজার মূল্য ৩(তিন) কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ