Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঢাবি ভর্তিচ্ছুদের পাশে মুহসীন হল ছাত্রলীগ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ২:৫৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারো ভর্তিচ্ছুদের সার্বক্ষণিক সহায়তা দিয়ে পাশে ছিলেন হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রলীগের নেতা-কর্মীরা।

আজ শুক্রবার (৩জুন) থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। দূর-দুরান্ত থেকে আগত শিক্ষার্থীদের বিভিন্নভাবে নিরবিচ্ছিন্ন সহায়তা করেছে ছাত্রলীগের এসব নেতাকর্মী। পরীক্ষা দিতে আগত শিক্ষার্থী ও অভিভাবকদের সহায়তায় মুহসীন হল ছাত্রলীগের নেতাকর্মীরা স্থাপন করেছে তথ্যকেন্দ্র।
যেসব শিক্ষার্থীর পরীক্ষার হল দূরে তাদের জন্য জয় বাংলা বাইক সার্ভিস, পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে পানি, মাস্ক, হালকা নাস্তা ও কলম সরবরাহ ছিল তাদের কর্মসূচির অংশ। এছাড়াও একজন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর জন্য শ্রুতিলেখকের ব্যবস্থা করবে মুহসীন হল ছাত্রলীগ।

মুহসীন হল ছাত্রলীগের এমন কর্মপ্রয়াসের প্রশংসা করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।
চট্টগ্রাম থেকে আগত এক প্রতিবন্ধী শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তেমন কিছুই চিনি না। আমরা এখানে আসার পর এই ভাইয়েরা আমাদের দিকনির্দেশনা দিয়েছেন। আমার জন্য একজন শ্রুতিলেখক ব্যবস্থা করে দিবেন বলে জানিয়েছেন। আমরা ওনাদের প্রতি কৃতজ্ঞ।

একজন অভিভাবক বলেন, মেয়েকে পরীক্ষা দিতে নিয়ে এসেছি। এখানকার কিছুই চিনি না। ঢোকার পথেই এদের সহায়তা পেয়েছি। তারা আমাদের বসার ব্যবস্থা করে দিয়েছেন। নাস্তা, পানি ও পরীক্ষার যাবতীয় জিনিস প্রোভাইড করেছেন। প্রয়োজনে যোগাযোগ করার জন্য ফোন নাম্বার নিয়েছেন এবং তাদের ফোন নাম্বার আমাদের দিয়েছেন। পাশাপাশি মানসিকভাবে আমার সাপোর্ট করেছে তারা। আমি তাদের সর্বাঙ্গীণ কল্যাণ কামনা করি।

কর্মসূচিতে সার্বক্ষণিক শিক্ষার্থীদের সাহায্যে নিয়োজিত ছিলেন হল ছাত্রলীগের সভাপতি শহিদুল হক শিশির ও সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন।

সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু বন্ধুদের সহায়তায় বরাবরের মতোই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নির্দেশনায় শিক্ষার্থী বন্ধু ও অভিভাবকদের বিভিন্নভাবে আমরা সহায়তা করে থাকি। তারই ধারাবাহিকতায় আজ সকাল থেকেই পরীক্ষার্থী বন্ধুদের পরীক্ষার হলে সিটের নির্দেশনা, কলম,পানি ও অভিভাবকদের বসার ব্যাবস্থা করেছি আমরা মুহসীন হল ছাত্রলীগ। যতদিন পরীক্ষা চলবে ততদিন আমাদের এই কর্মপ্রয়াস অব্যাহত থাকবে।

হল ছাত্রলীগের সভাপতি শহিদুল হক শিশির বলেন, কয়েক বছর ধরেই বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় ঢাবিতে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী এবং অভিভাবকদের বিভিন্নভাবে সেবা দিয়ে আসছে। কলম, সুপেয় পানি, মেডিক্যাল ক্যাম্প, পরীক্ষা কেন্দ্র সম্পর্কিত তথ্য দিয়ে সাহায্য করা, 'জয় বাংলা বাইক সার্ভিস'-এর মাধ্যমে শিক্ষার্থীদের দ্রুত সময়ে কেন্দ্রে পৌঁছে দেওয়াসহ এমন আরও কিছু সেবামূলক কার্যক্রমের মাধ্যমে ঢাবি শাখা ছাত্রলীগ সুনাম কুড়িয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবারও নবীন শিক্ষার্থীদের জন্য ক্যাম্পাসে একটি সুন্দর ও নিরাপদ পরীক্ষাবান্ধব পরিবেশ উপহার দিতে বাংলাদেশ ছাত্রলীগ হাজী মুহম্মদ মুহসীন হল কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের সার্বিক কল্যাণই আমাদের লক্ষ্য, সেই লক্ষ্য সামনে রেখে ভবিষ্যতেও আমাদের এমন সেবামূলক কাজ অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ