Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কাশ্মীর ইস্যুতে সমর্থনের জন্য ইরানের প্রশংসা করেছে পাকিস্তান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৬:০৯ পিএম

কাশ্মীর ইস্যুতে সমর্থনের জন্য ইরানের প্রশংসা করেছে পাকিস্তান। পাক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি বৃহস্পতিবার ইরানি পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে কাশ্মীরের জন্য ইরানের অবিচল সমর্থনের প্রশংসা করেছেন। -জিওটিভি, দ্য নিউজ

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সাইড লাইনে, পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো ইরানের পররাষ্ট্রমন্ত্রী ড. হোসেইন আমির আবদুল্লাহিয়ানের সাথে দেখা করেন। বৈঠকের সময়, পাকিস্তানের শীর্ষ কূটনীতিক পারস্পরিক স্বার্থের সকল ক্ষেত্রে ইরানের সাথে সম্পর্ক জোরদার করার জন্য ইসলামাবাদের আকাঙ্ক্ষাকে পুনর্ব্যক্ত করেন এবং জোর দেন যে, দ্বিপাক্ষিক বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতার একটি বিশাল সুযোগ রয়েছে, যা নতুন সেক্টর চিহ্নিত করতে বিভিন্ন প্রাতিষ্ঠানিক প্রক্রিয়া এবং উদ্ভাবনী উপায় উভয় পক্ষের মাধ্যমে বের করা উচিত।

পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল সীমান্ত অঞ্চলে জীবনযাত্রার উন্নয়নের জন্য সীমান্ত বাজারের দ্রুততম সমাপ্তির গুরুত্বও তুলে ধরেন। তিনি কাশ্মীরের জন্য তেহরানের অবিচল সমর্থনের প্রশংসা করেন, বিশেষ করে সর্বোচ্চ নেতা পর্যায়ে। পাকিস্তানের শীর্ষ কূটনীতিক পাকিস্তানে একটি ইরানি বিমান পাঠানোর জন্য পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহিয়ানকে ধন্যবাদ জানিয়েছেন, যা বেলুচিস্তানে বনের আগুন নেভাতে সাহায্য করেছিল।

আফগানিস্তানের পরিস্থিতির প্রেক্ষাপটে পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি উল্লেখ করেছেন যে প্রতিবেশী হিসেবে পাকিস্তান ও ইরান ঘনিষ্ঠভাবে সমন্বয় করছে। তিনি আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতার যৌথ উদ্দেশ্যকে এগিয়ে নিতে আন্তর্জাতিক সম্প্রদায় এবং অন্তর্বর্তী আফগান সরকারের মধ্যে টেকসই সম্পৃক্ততা গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী আবদুল্লাহিয়ান পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়ালকে ইরান সফরের জন্য আমন্ত্রণ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ