Inqilab Logo

শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ মুহাররম ১৪৪৪

এবার ৩ মাস স্থগিত বক্সিংয়ের নির্বাচন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৮:২০ পিএম | আপডেট : ১০:১৪ পিএম, ৩ জুন, ২০২২

বাংলাদেশ অ্যামেচার বক্সিং ফেডারেশনের নির্বাচন আগে ১ মাসের জন্য স্থগিত হলেও এবার স্থগিতাদেশ আরো ৩ মাস বাড়ানো হল। ২ জুন সুপ্রিমকোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারক জাফর আহমেদ ও কাজী জিনাত হকের বেঞ্চ এই আদেশ দেন। যা কার্যকর হবে গত ২৬ মে থেকে আগামী ২৬ আগস্ট পর্যন্ত। নির্বাচন স্থগিতের সময় বাড়ানোর পাশাপাশি ভোটার তালিকা পুনর্বিন্যাস ও স্বচ্ছ্বতার ভিত্তিতে কাউন্সিলরশিপ মনোনয়নের তাগিদও দিয়েছেন আদালত। এক্ষেত্রে ২০১৩ সালের জাতীয় ক্রীড়া পরিষদ ফেডারেশন ও অ্যাসোসিয়েশনের নির্বাচন নীতিমালার ৬ নং ধারা অনুসরণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে গত ১১ এপ্রিল কাউন্সিলরশিপ জালিয়াতির অভিযোগ তুলে বক্সিং ফেডারেশনের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে রিট করেছিলেন সাবেক সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস খান। তখন ২৬ মে পর্যন্ত ১ মাসের জন্য নির্বাচন স্থগিত করেছিলেন আদালত। পরবর্তীতে নির্বাচন স্থগিতাদেশ বাড়ানোর আবেদন করলে বৃহষ্পতিবার দুই বিচারকের বেঞ্চ ৩ মাস স্থগিতের আদেশ জারি করেন। এ প্রসঙ্গে বক্সিং ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস খান শুক্রবার বলেন,‘ইতোমধ্যে প্রমাণীত হয়েছে আগের কমিটি তড়িঘরি করে নির্বাচন আয়োজন করতে গিয়ে অস্বচ্ছতার আশ্রয় নিয়েছে। তারা কাউন্সিলর মনোনয়নে দুর্নীতি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছে। আমরা আদালতের আদেশের প্রতি শ্রদ্ধাশীল। আদালত যে রায় দেবেন তা মেনে নিতে বাধ্য থাকবো।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বক্সিং

১১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন