Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যমুনা নদীর ভাঙন পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ১২:০৪ এএম

জামালপুরের ইসলামপুর উপজেলা যমুনা নদীর কুলকান্দি হার্ডপয়েন্টে ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।
জানা গেছে, গত মে মাসের মাঝামাঝি সময়ে অবিরাম ভারী বর্ষণে ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ১৭ মে যমুনায় ১০১ সে.মি হঠাৎ পানি বৃদ্ধির কারণে যমুনার বামতীর কুলকান্দি হার্ড পয়েন্ট আর সিসি বাঁধের ব্লক ৫০ সে.মি নদীতে বিলীন হয়। গত ১৮ মে বিকাল ৪টায় পানি উন্নয়ন বোর্ড খবর পেয়ে তাৎক্ষণিক বালি ভর্তি জিও ব্যাগ ভাঙন কবলিত স্থানে ডাম্পিং শুরু করে। গত ১ জুন পানি সম্পদ প্রতিমন্ত্রী যমুনা নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন যমুনা নদী ভাঙনের বেশ কয়েকটি প্রধান কারণের মধ্যে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন। মন্ত্রী আরো বলেন, আপনারা এলাকাবাসি সাংবাদিক স্থানীয় সুধীমহল রাজনৈতিক নেতৃবৃন্দ খেয়াল রাখবেন। তিনি বলেন কোনো বালু সিন্ডিকেট যেন বালু উত্তোলন করতে না পারে। মন্ত্রী আরো বলেন, ভাঙন কবলিত এলাকার বালু জিও ব্যাগ ডাম্পিং অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান এড. জামাল আব্দুন নাসের বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. তানভীর হাসান রুমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু ছাইদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ