Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

তালতলীতে ইউপি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৩ নৌকা সমর্থকের ৭ দিন করে কারাদণ্ড

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ৯:০৭ পিএম

বরগুনার তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩ জন নৌকা সমর্থককে নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ৭দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২ জুন) রাতে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানভীর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আচরণবিধি লঙ্ঘনের দায়ে ২০১৬ এর ৩১ ধারায় তাদের কারাদণ্ডের আদেশ দেন।

দন্ডপ্রাত ৩ নৌকা মার্কার সমর্থকরা হলেন, নিশানবাড়িয়া ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামের মোঃ আলতাফ হোসেন হাওলাদারের পুত্র মোঃ আবু জাফর হাওলাদার (২৪), মোঃ ইউনুস মিয়ার পুত্র মোঃ হাসান মিয়া (২৪) ও একই ইউনিয়নের নলবুনিয়া গ্রামের মোঃ বাদশা মিয়ার পুত্র মোঃ রাব্বী মিয়া (২৪)। এরা সকলেই নৌকা প্রতীকের সমর্থক।

অপরদিকে আজ (শুক্রবার) সকালে সাংবাদিকদের কাছে নিশানবাড়িয়া ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মোঃ কামরুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনসহ নানা অভিযোগ করেছেন একই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ দুলাল ফরাজী।

নৌকা মার্কার প্রার্থী কামরুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে আচরণবিধি লংঘন, ভোটারদের মারধর, প্রতিপক্ষকে হুমকি ধমকি, দেশীয় অস্ত্রের মহড়া, প্রচার-প্রচারণায় বাধা সৃষ্টি ও প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর জীবননাশের হুমকির অভিযোগে বৃহস্পতিবার বিকেলে বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন তিন তিনবার নির্বাচিত চেয়ারম্যান ও বর্তমান স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোঃ দুলাল ফরাজী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামরুজ্জামান বাচ্চু নির্বাচনী তফসিল ঘোষণার পরপরই এলাকায় ত্রাসের রাজ্য সৃষ্টি করেছে। দূরদূরান্ত থেকে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী এনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সমর্থক কর্মী ও সাধারণ ভোটারদের জিম্মি করে রেখেছে।
আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী এবং তার সমর্থকরা প্রতিনিয়ত তার ভোটারদের মারধর, বাড়িঘরে হামলা, হুমকি ধামকি, বাড়ি থেকে তুলে নিয়ে নির্যাতন, ভয়-ভীতি প্রদর্শনসহ প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে যাচ্ছে। এমনকি স্বতন্ত্র প্রার্থী দুলাল ফরাজীকে নির্বাচনী প্রচার প্রচারণায় মাঠে নামতে দিচ্ছেনা এবং মাঠে নামলে প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। তাকে বর্তমানে নিজ বাসায় এক প্রকার অবরুদ্ধ হয়ে নির্বাচন করতে হচ্ছে। রাতের আঁধারে ছিড়ে ফেলা হচ্ছে তার নির্বাচনী ব্যানার পোস্টার। নির্বাচনী আচরণবিধি লংঘন করা হচ্ছে প্রতিনিয়ত।

তিনি আরো বলেন, নৌকা মার্কা প্রার্থীর উপর সাধারণ ভোটারদের সমর্থন না থাকার কারণে জোরপূর্বক সমর্থন আদায়ের চেষ্টা করছেন প্রার্থী কামরুজ্জামান বাচ্চু। তিনি তালতলী এবং বরগুনা থেকে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে সাধারন ভোটারদের মারধরসহ এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছেন। প্রার্থী কামরুজ্জামান বাচ্চুর আত্মীয় বশির, সুমন, বিশাল ছাড়াও অসংখ্য সন্ত্রাসী ইউনিয়নটিতে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। নির্বাচন থেকে সরে না দাঁড়ালে তাকে জীবন জীবননাশের হুমকি দেয়া হয়। বর্তমানে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও সাংবাদিকদের জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ