Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

গণমাধ্যম কর্মী ও শ্রমিকদের ১০ দফা দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১২:৫৭ এএম

বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের কার্যনির্বাহী পরিষদের জরুরি যৌথসভা গতকাল রোববার বাংলাদেশ সংবাদ সংস্থার ইউনিয়ন কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় সংবাদপত্রসেবীদের জন্য জরুরি ভিত্তিতে নবম ওয়েজবোর্ড গঠন, সাংবাদিকদের মতো প্রেস শ্রমিক এবং সাধারণ কর্মচারীদের জন্য দুস্থ্য কল্যাণ ট্রাস্ট গঠন, বিভিন্ন গণমাধ্যমে সাধারণ কর্মচারী এবং প্রেস শ্রমিকদের হয়রানি ও ছাটাই বন্ধ করা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত নিউজপেপার অ্যাক্ট-১৯৭৪ পূর্ব অবস্থায় ফিরিয়ে আনা, সাধারণ কর্মচারী ও প্রেস শ্রমিকদের নিজস্ব অফিস ভবনের জায়গা প্রদান ও কর্মচারী-শ্রমিকদের আবাসন সমস্যা সমাধান, সব গণমাধ্যমে ট্রেড ইউনিয়ন করার অধিকার প্রদান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিশ্রুতি অনুযায়ী সংবাদপত্র শিল্পের নীতিমালা অবিলম্বে প্রণয়ন, যেসব গণমাধ্যমে ওয়েজবোর্ড বাস্তবায়ন করেনি, সেসব গণমাধ্যমগুলোতে সরকার প্রদত্ত সব সুযো-সুবিধা বাতিল, সংবাদপত্র শিল্পে সাংবাদিক-শ্রমিক-কর্মচারীদের সরকার প্রদত্ত সব সুযোগ-সুবিধা সমহারে প্রদান, ছাটাইকৃত সাংবাদিক-শ্রমিক-কর্মচারীদের ন্যায্য বকেয়া পাওনা প্রদান।
সভায় নেতৃবৃন্দ বৈষম্য দুরীকরণে এবং উল্লিখিত দাবিগুলো মেনে নেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় আগামী ৪ ডিসেম্বর শ্রমিক-কর্মচারীগণ ঐক্যবদ্ধভাবে রাজপথে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত করতে বাধ্য হবে। সভায় আরো সিদ্ধান্ত হয় যে, ওই সমাবেশ থেকে তথ্যমন্ত্রীর কাছে দাবিগুলোর স্মারকলিপি প্রদান করা হবে।
যৌথসভায় বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্সের সভাপতি মো: আলমগীর হোসেন খানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বালাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মো: মতিউর রহমান তালুকদার, প্রেস ফেডারেশনের মহাসচিব মো: কামাল উদ্দিন, কর্মচারী ফেডারেশনের মহাসচিব মো: খায়রুল ইসলাম, আবুল কালাম আজাদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ