Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

স্বাধীনতার স্বপ্ন পূরণে জবাবদিহিমূলক সরকার জরুরি -এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১:০০ এএম

এফবিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট এ কে আজাদ বলেছেন, স্বাধীনতার স্বপ্ন পূরণে জবাবদিহিমূলক সরকার জরুরি। গতকাল রাজধানীর এফডিসিতে মহান বিজয় দিবসকে সামনে রেখে এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্র্যাসি যৌথ আয়োজনের ইউসিবি পাবলিক পার্লামেন্ট বিজয় দিবস বিতর্ক অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ‘স্বাধীনতার স্বপ্নপূরণে বাংলাদেশ সঠিক পথেই এগোচ্ছে কি না’ শীর্ষক এই ছায়া সংসদে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিল্প উদ্যোক্তা ও এফবিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট এ কে আজাদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
একে আজাদ বলেন, রাজনীতিবিদদের মধ্যে জবাবদিহিতা তৈরির মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ ও বিচার পাওয়ার সংস্কৃতি বজায় রাখতে হবে। দেশে যে পরিমাণে ঋণ খেলাপির সংখ্যা বাড়ছে, তার দিকে নজর দিয়ে অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে বিনিয়োগ বান্ধব পরিবেশ তৈরি করতে হবে।
প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে অংশগ্রহণকারী বিতার্কিকদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ