Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

সপ্তাহের ব্যবধানে আবার কমছে সোনার দাম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১:০১ এএম

 আন্তর্জাতিক বাজারে অব্যাহত দরপতনের কারণে এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে ভরিপ্রতি সোনার দাম সর্বোচ্চ ৯৯১ টাকা পর্যন্ত কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন দর আজ সোমবার থেকে কার্যকর হবে। গতকাল রোববার বিকেলে সোনার দাম কমানোর সিদ্ধান্তটি জানিয়েছে জুয়েলার্স সমিতি। এর আগে সর্বশেষ গত ১৪ নভেম্বর ভরিতে সোনার দাম দেড় হাজার টাকা কমেছিল।
নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪৫ হাজার ৮৯৮ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৭ টাকা এবং ১৮ ক্যারেটের দাম হবে ৩৭ হাজার ৯০৮ টাকা। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৫ হাজার ২০ টাকা। তবে সোনার দাম কমলেও বাড়ছে রুপার দর। কাল থেকে রুপার ভরি ৯৩৩ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ১ হাজার ৫০ টাকা হচ্ছে। এ ক্ষেত্রে দাম বাড়ছে ভরিতে ১১৭ টাকা।
গতকাল প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৬ হাজার ৮৮৯ টাকা, ২১ ক্যারেট ৪৪ হাজার ৬৭৩ টাকা, ১৮ ক্যারেট ৩৮ হাজার ৪৯১ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ২৬ হাজার ১০ টাকায় বিক্রি হয়েছে। দাম সমন্বয়ের কারণে আজ থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ৯৯১ টাকা, ২১ ক্যারেটে ৮১৬ টাকা, ১৮ ক্যারেটে ৫৮৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৯৯০ টাকা কমছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ