Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

অপহৃত চিকিৎসকের সন্ধানে পদক্ষেপ জানতে চান হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১:০৩ এএম

এক মাসেরও বেশি সময় আগে রাজধানী থেকে অপহৃত চিকিৎসক মুহাম্মদ ইকবাল মাহমুদকে উদ্ধারে কী ব্যবস্থা নেয়া হয়েছেÑ তা জানাতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে ডা. ইকবাল মাহমুদকে উদ্ধারে নিষ্ক্রিয়তা কেন কর্তব্যে অবহেলা হিসেবে গণ্য করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রুল জারি করেন। স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, র‌্যাবের মহাপরিচালক, ডিএমপি কমিশনারসহ ১০ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন মাহবুবুর রহমান, সঙ্গে ছিলেন জিয়াউদ্দিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।
উল্লেখ্য, গত ১৪ অক্টোবর দিবাগত রাত তিনটার দিকে ঢাকার সায়েন্স ল্যাবরেটরির সামনে থেকে সাদা পোশাকধারী লোকজন মাথায় হেলমেট পরিয়ে ডা. ইকবাল মাহমুদকে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর ধানমন্ডি থানায় একটি অপহরণ মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ