Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ট্রাম্পের মুসলিমবিদ্বেষী বক্তব্যে মুসলমানরা উদ্বিগ্ন-মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০১৬, ১:০৩ এএম

তাহফিজে হারামাইন পরিষদ বাংলাদেশ-এর সভাপতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ মাওলানা সাদেক আহমদ সিদ্দিকী এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনকালীন মুসলিমবিদ্বেষী বক্তব্য ও নির্বাচন-পরবর্তী ট্রাম্প প্রশাসনে ইসলামবিদ্বেষী, যুদ্ধবাজ এবং  কট্টরপন্থীদের নিয়োগদানের খবরে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প এবং তার নিয়োগকৃত মুসলিমবিদ্বেষী উগ্র ব্যক্তিবর্গের সাম্প্রতিক বক্তব্যে মুসলমানরা উদ্বিগ্ন।
বিবৃতিতে তিনি বলেন, নির্বাচনী প্রচারণায় ট্রাম্প বলেছিলেন, ‘ইসলাম আমাদের ঘৃণা করে’। এ ধারণা থেকে তিনি যুক্তরাষ্ট্রে মুসলিম প্রবেশে নিষেধাজ্ঞার প্রস্তাব দিয়েছিলেন।
তিনি আরো বলেন, যিনি প্রতারণা মামলায় আড়াই কোটি ডলার জরিমানা দিয়েছেন, তার হবু প্রশাসনের নিয়োগ দেখে যুক্তরাষ্ট্রের মুসলিম নেতারা আশঙ্কাবোধ করছেন যে, পরিস্থিতি অত্যন্ত খারাপের দিকে যাচ্ছে। তিনি এ বিষয়ে মুসলিম বিশ্বকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
   



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ