Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মিরপুরে মেরী স্টোপস প্রিমিয়াম ম্যাটারনিটি হাসপাতাল চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জুন, ২০২২, ৮:৩৩ পিএম

মেরী স্টোপস বাংলাদেশ বিগত তিন দশক ধরে দেশের নারী ও শিশুদেরকে সাশ্রয়ী মূল্যে মানসম্মত স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। বর্তমানে দেশের ২৮টি জেলার ৪০টি ক্লিনিকের মাধ্যমে এসব সেবা চলমান আছে, যার মধ্যে ম্যাটারনিটি হাসপাতালের সংখ্যা ৭টি। মেরী স্টোপস বাংলাদেশ যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ‌‘এমএসআই রিপ্রোডাক্টিভ চয়েজ’ এর একটি সহযোগী প্রতিষ্ঠান। যাদের কার্যক্রম বিশ্বের ৩৭টি দেশে বিদ্যমান। সেবাগ্রহীতাদেরকে আরও উন্নত পরিসরে সেবা প্রদানের লক্ষ্যে মেরী স্টোপস বাংলাদেশ শনিবার (৪ জুন) মিরপুর ১০ নং সেকশনের ৪ নং সড়কের ২ নং ভবনে প্রিমিয়াম ম্যাটারনিটি হাসপাতালটি চালু করেছে। যাতে রয়েছে আধুনিক অপারেশন থিয়েটার, সুপরিসর বহিঃর্বিভাগ, প্রশিক্ষিত ফার্মাসিস্ট দ্বারা চালিত আধুনিক ঔষধের দোকান ইত্যাদি সুযোগ সুবিধা।

মেরী স্টোপস বাংলাদেশের ভাইস চেয়ারপার্সন (বোর্ড অব ডিরেক্টর্স) ড. নওশাদ ফয়েজ হাসপাতালটি আনুষ্ঠানিকভাবে করেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেরী স্টোপস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কিশওয়ার ইমদাদ। উদ্বোধন অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ এবং মেরী স্টোপস বাংলাদেশের সম্মানিত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ