Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

শাহজালালে এক কেজি স্বর্ণসহ নারী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১২:০৩ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক কেজি স্বর্ণসহ মোর্শেদা বেগম নামে এক নারী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। গতকাল দুবাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকামুখী বিমান বাংলাদেশের ফ্লাইট থেকে এ স্বর্ণ জব্দ করা হয়। কাস্টমস গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা মোসা. মাসুমা বেগম বাদী হয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেছেন।
শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, দুবাই থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশের বিজি-১৪৮ ফ্লাইটের মাধ্যমে স্বর্ণ চোরাচালান হতে পারে এমন তথ্য পায় শুল্ক গোয়েন্দা। সকাল সাড়ে ১০টার দিকে ফ্লাইটটি বিমানবন্দরে অবতরণ করলে যাত্রীদের নজরদারিতে রাখা হয়। বেলা সাড়ে ১১টার দিকে মোর্শেদা বেগম নামের যাত্রীকে সন্দেহ হয়। পরে কাস্টমস ব্যাগেজ কাউন্টারে এনে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে নারী অফিসারদের মাধ্যমে তার শরীর তল্লাশি করা হয় এবং কালো টেপে মোড়ানো নয়টি স্বর্ণের বার পাওয়া যায়। প্রতিটি স্বর্ণের বারের ওজন ১১৬ গ্রাম। স্বর্ণের বারগুলোর মোট ওজন এক হাজার ৪৪ গ্রাম। যার বাজারমূল্য ৭৩ লাখ ৮ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালালে এক কেজি স্বর্ণসহ নারী আটক
আরও পড়ুন