Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

বাংলাদেশ দাবায় ইরানি কোচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১২:০১ এএম

বিশ্ব দাবা অলিম্পিয়াডের জন্য ইরানি কোচ পুয়া ইদানিকে আনছে বাংলাদেশ দাবা ফেডারেশন। ২৮ জুলাই থেকে ১০ আগষ্ট চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে দাবার সবচেয়ে বড় টুর্নামেন্ট বিশ্ব অলিম্পিয়াড। এ টুর্নামেন্টে ভালো করতে লাল-সবুজদের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে ইরানের ২৬৩৫ রেটিংধারী এই গ্র্যান্ডমাস্টার কোচকে। গত মার্চে সর্বশেষ প্রিমিয়ার দাবা লিগে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে ঢাকায় খেলে গেছেন ২৬ বছর বয়সী ইদানি।
২০১২ ও ২০১৪ দাবা অলিম্পিয়াডে তিনি ইরানের হয়ে খেলেছেন। বিশ্ব অনূর্ধ্ব-১৮ দাবায় শিরোপা জেতার রেকর্ড রয়েছে তার। বর্তমানে ইরানের দ্বিতীয় শীর্ষ দাবাড়ু তিনিই। ১৩ জুন প্রায় দেড় মাসের জন্য ঢাকায় আসবেন এই কোচ। গতকাল এ তথ্য নিশ্চিত করেন দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবউদ্দিন শামীম। জানা গেছে, এরই মধ্যে দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ দলের নাম পাঠিয়ে দিয়েছে ফেডারেশন। পুরুষ বিভাগে নিয়াজ মোরশেদ, জিয়াউর রহমান, এনামুল হোসেন রাজীব, মেহেদি হাসান ও তাহসিন তাজওয়ার এবং নারী বিভাগে খেলবেন শারমিন সুলতানা, নাজরানা খান, জান্নাতুল ফেরদৌস, ওয়ালিজা আহমেদ ও নোশিন আনজুম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ দাবায় ইরানি কোচ
আরও পড়ুন