Inqilab Logo

শনিবার, ২০ আগস্ট ২০২২, ০৫ ভাদ্র ১৪২৯, ২১ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সাক্কুর ঘুষ বাণিজ্য ও দুর্নীতি নিয়ে মুখ খুললেন এমপি বাহার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১:১৫ পিএম

কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর ঘুষ বাণিজ্য ও দুর্নীতি নিয়ে মুখ খুললেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও কুমিল্লা-৬ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার।
নগরীর ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতৃবৃন্দের সঙ্গে শনিবার রাতে নগরীর রামঘাট এলাকায় দলীয় কার্যালয়ে সাংগঠনিক আলোচনার এক পর্যায়ে সাবেক মেয়র সাক্কুর ঘুষ ও দুর্নীতি নিয়ে কথা বলেন। এর আগেও ঢাকায় একটি অনুষ্ঠানে এমপি বাহার তার দীর্ঘ বক্তৃতায় মনিরুল হক সাক্কুর দুর্নীতির বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এমপি বাহার নেতৃবৃন্দের সামনে সাংগঠনিক আলোচনার এক পর্যায়ে বলেন, সাক্কু দুর্নীতিবাজ। তার ঘুষ ও দুর্নীতির অনেক কিছুই ফাঁস হতে চলেছে। কান্দিরপাড় দীপিকা সিনেমাহলের জায়গায় রূপায়ন গ্রুপ একটি বহুতল ভবন করার জন্য সিটি করপোরেশনে নকশার জন্য আবেদন করে। এই রূপায়ন টাওয়ারের নকশা অনুমোদনের জন্য ৮০ লাখ টাকা ঘুষ নিয়েও নকশা অনুমোদনে তালবাহানা করে সাক্কু। পরে রূপায়ন গ্রুপের মালিক পক্ষ বিষয়টি আমাকে জানালে আমি এ বিষয়ে কথা বলে নকশা অনুমোদন নিশ্চিত করি। কেবল রূপায়ন টাওয়ারই নয়, নগরীর সকল বহুতল ভবনের নকশা অনুমোদনের ক্ষেত্রে সাক্কু ঘুষ নিয়েছে।
সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে এমপি বাহার সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর সমালোচনা করে বলেছেন, কুমিল্লা নগরীর উন্নয়নের জন্য টাকা আনি আমি, আর লুটেপুটে খায় সাক্কু। তার সকল দুর্নীতির হিসাব নেয়া হবে। কোন ছাড় নয়।

এদিকে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আরফানুল হক রিফাত তার নির্বাচনী প্রচারণায় বলেছেন, রিফাতের একটি বহুতল ভবনের নকশা অনুমোদনের জন্য সাক্কু তার কাছ থেকে চার লাখ টাকা ঘুষ নিয়েছিলেন।

অপরদিকে গণমাধ্যমে এসব অভিযোগ সাক্কু বরাবরই অস্বীকার করে আসছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুসিক নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ