Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সিনেমাটোগ্রাফারদের জন্য বাজারে এক্সট্রিম৮০ ফাইভজি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৪:৪৮ পিএম

১০ দিনের টানা প্রি-বুকিং পর্ব শেষে আজ রোববার থেকে অফলাইন বাজারে মিলছে ভিভো এক্স৮০ ৫জি স্মার্টফোন। এর আগে গত ২৭ মে থেকে স্মার্টফোনটির জন্য অনলাইনে প্রি-বুকিং দিতে পেরেছেন গ্রাহকরা।

সম্প্রতি স্মার্টফোন বাজারে এই নতুন চমক নিয়ে আসে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। জেইসের সঙ্গে মিলে স্মার্টফোন বাজারের সিনেমাটোগ্রাফি জগতের সেরা এই ডিভাইসটি তৈরি করে ভিভো।

দারুণ ফটোগ্রাফি এবং ইমেজিং টেকনোলজির কারণে সবসময়ই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলো ভিভো এক্স সিরিজের স্মার্টফোনগুলো। জেইসের চমৎকার ইমেজিং প্রযুক্তি, অভাবনীয় কার্যক্ষমতা ও নান্দনিক ডিজাইন এক্স৮০ ৫জি’কে স্মার্টফোনের বাজারে উল্লেখযোগ্য অবদান রাখতে সাহায্য করেছে।

এক্স৮০ ৫জি’তে রয়েছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা সেনসিং সেন্সর যা কম আলোতে ভালো ছবি তুলতে সাহায্য করে। ক্যামেরায় ভিভো ভি১+ চিপ এবং জেইস টি* কোটিং রয়েছে। আর এই জেইস টি* কোটিং আলোর ভারসাম্য বজায় রেখে আলোকচিত্রীকে আরো প্রাণবন্ত ও জীবন্ত ছবি তুলতে সাহায্য করে। ভি+ চিপ স্মার্টফোনটির ইমেজিং প্রযুক্তি, ডিসপ্লে এবং গ্রাফিক্সের অনেক উন্নয়ন ঘটিয়েছে।

ভিডিওগ্রাফারদের জন্যও খুশির বার্তা নিয়ে এসেছে এক্স৮০ ৫জি। জেইস সিনেমাটিক স্টাইল বোকেহ ও এআই ভিডিও অ্যানহেন্সের কারণে ভিডিওগ্রাফিতে এক নতুন মাত্রা যোগ করেছে এক্স৮০ ৫জি। জেইস সিনেমাটিক স্টাইল বোকেহ হলো একটি মোড যা জেইস ফিল্ম লেন্সের ইফেক্ট থেকে আসে এবং ভিডিও ও ছবিতে ওভাল ফ্লেয়ার তৈরি করে যা ছবি ও ভিডিওকে ভাইব্রেন্ট লুক দেয়। এআই ভিডিও অ্যানহেন্সমেন্ট হলো এমন একটি ফিচার যা দৃশ্যের পরিবর্তন খুঁজে বের করে মসৃণ ছবি ও ভিডিও উপহার দেয়। অনেক কম আলোতেও ভালো ছবি উপহার দেয় এক্স৮০ ৫জি’র সুপার নাইট প্রোট্রেইট ফিচার।

আর বোকেহ প্রযুক্তি ব্যাকগ্রাউন্ডকে পুরোপুরি মিলিয়ে দেয়। আর এটি সম্ভব হয়েছে জেইস সুপার নাইট ক্যামেরার কারণে।

নতুন ডিজাইন ও আঙ্গিকে প্রতিটা স্মার্টফোনকে বাজারে আনে ভিভো। ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসেবে এই আবেদন বজায় রেখেছে ভিভো এক্স৮০ ৫জি। স্মার্টফোনটিতে ক্লাউড উইন্ডো ২.০ ক্যামেরা রয়েছে যা একটি স্কয়ার প্লেটে রাউন্ড ক্যামেরাকে ব্যালেন্স করে অভূতপূর্ব সৌন্দর্য ও নকশাকে তুলে ধরে। স্মার্টফোনটির ব্যাক কভার ফ্লোরাইট এজি গ্লাস দিয়ে তৈরি যার মাধ্যমে খুব সুন্দরভাবে কোন ঝামেলা ছাড়া অর্থাৎ আঙুলের কোন দাগ ছাড়াই এই স্মার্টফোনটি ব্যবহার করা যায়।

এক্স৮০ ৫জি দুইটি রঙে পাওয়া যাচ্ছে। একটি কসমিক ব্ল্যাক ও আরেকটি আরবান ব্লু। কসমিক ব্ল্যাক যেমন রাতের আকাশের চিত্রকে তুলে ধরে তেমনি আরবান ব্লু রৌদ্রজ্জ্বল একটি দ্বীপে মনোরম দিনকে উপস্থাপন করে। বাংলাদেশে গত ২৭ মে স্মার্টফোনটি লঞ্চ হয়েছে এবং জুনের ৫ তারিখ থেকে এটি স্টোরগুলোতে পাওয়া যাবে। এক্স৮০ ৫জি’র মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৯৯০ টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিভো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ