Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

বিএম কনটেইনারের ডিপো পরিদর্শন করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৫:৫৯ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার স্থল পরিদর্শনে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আগামীকাল সোমবার (৭ জুন) সকাল সাড়ে ৮টায় তিনি ডিপো পরিদর্শন করবেন।

রোববার (৬ জুন) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী, দুর্ঘটনায় ৪১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও আশপাশের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া এখনো নিখোঁজ রয়েছেন অনেকে। এদিকে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণের জন্য ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে হবে।

মোহাম্মদ মমিনুর রহমান জানান, সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি এবং হতাহতদের খোঁজ নেবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এছাড়া সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলবেন।

উল্লেখ্য, সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার একটি কনটেইনার ডিপোতে শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে আগুন লাগে। এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪১ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে ফায়ার সার্ভিসের পাঁচ কর্মীও রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ