Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সড়ক দূর্ঘটনা: শোকসন্তপ্ত পরিবারের পাশে দাঁড়ানো ও সহায়তার আশ্বাস প্রযুক্তি মন্ত্রী

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৬:০৩ পিএম

 ঢাকার সাভারে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় পরমাণু শক্তি গবেষনা কেন্দ্রের ৩ কর্মকর্তা ও তাদের স্টাফ বাসের চালকের মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

সড়ক দুর্ঘটনার খবর পেয়ে হতাহত কর্মকর্তা-কর্মচারীদের দেখতে স্বশরীরে রবিবার দুপুরে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে আসেন তিনি।
পরে মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান সাংবাদিকদের বলেন, কত মানুষের ট্যাক্সের টাকা, কষ্টের টাকা দিয়ে তৈরী করি একেক জন সায়েন্টিস্টকে। যে সকল কর্মকর্তা মারা গেছেন এর মধ্যে একজন খুবই সিনিয়র, বাকি দুজন মিড লেভেলের। তাদের তো রিপ্লেসমেন্ট নাই আমাদের কাছে। এই দুঃখের কথা কাকে বলবো!
মন্ত্রী বলেন, এটা খুবই দুঃখজনক যে, আমরা রাস্তাঘাটে রেকলেসলি চালাই গাড়িগুলো। দূর্ঘটনায় যারা অসুস্থ হয়ে গেছে, তাদের আরোগ্য কামনা করি। যারা পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের বেহেশত নসীব করুক আল্লাহ, এই আশাই করব। এই কথাগুলো বলা ছাড়া আমার তো আর কথা নাই। আমরা যতদূর পারি তাদের সহায়তা করব।
শোকসন্তপ্ত পরিবারের পাশে দাঁড়ানো ও সহায়তা করারও আশ্বাস দেন প্রযুক্তি মন্ত্রী। এসময় তার সাথে বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয় ও পরমাণু শক্তি কমিশনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত; সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল সাভারের সড়ক দূর্ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, রবিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বলিয়ারপুরে নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী একটি বাস ট্রাককে ধাক্কা দিয়ে বিপরীতে লেনে ঢুকে সাভারগামী পরমানু শক্তি কমিশনের স্টাফ বাসটির সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে স্টাফ বাসে থাকা পরমাণু শক্তি গবেষণা কেন্দ্রের ২ বৈজ্ঞানিক কর্মকর্তা, ১ জন প্রকৌশলী ও বাসের চালক নিহত হন। এসময় আহত হন অন্তত ৩০ জন। এদের মধ্যে পরমানু শক্তি গবেষনা কেন্দ্রের আহত কয়েকজন সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ