Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

তারাকান্দায় চালের বাজার মনিটরিং,ভ্রাম্যমান আদালতে ৭৮০০ টাকা জরিমানা

তারাকান্দা(ময়মনসিংহ)সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৬:৪০ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এবং সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকি ভ্রাম্যমান আদালতের পৃথক পৃথক অভিযান পরিচালনার মাধ্যমে ৭ দোকানী এবং একজন ধূমপায়ীকে সর্বসাকুল্যে ৭৮০০ টাকা জরিমানা করেছেন।

একই সময় অবৈধভাবে ধান ও চাল মজুদের বিরুদ্ধে তারাকান্দা বাজারে অভিযানও পরিচালনা করেছেন তারা।কোন ব্যবসায়ী যাতে অবৈধভাবে চাল ও ধান গুদামে মজুদ রেখে চালের মজুদে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে বাজারে দাম কৃত্রিমভাবে বাড়ানোর অপচেষ্টা না চালায় এমনটি পর্যবেক্ষনের জন্য এই অভিযান পরিচালিত হয়েছে বলে জানা গেছে।এ সময় অসাধু ব্যবসায়ী এবং ধান-চালের মজুদকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে জানান উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত। চালের বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে বলেও ব্যবসায়ীদের সতর্ক করেছেন তিনি।

 

৫ জুন(রবিবার) দুপুরে তারাকান্দা বাজারে ১৯৫৬ সালের অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন মোতাবেক এই জরিমানা করেছেন ।এ সময় প্রকাশ্যে ধূমপান করার আপরাধে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রণ আইন-২০০৫ মোতাবেক একজনকে ৩০০ টাকা জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জিন্নাত শহীদ পিংকি।

তারাকান্দায় ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় সংশ্লিষ্ট দপ্তরের অফিসারগন এবং থানা পুলিশের সদস্যরাও উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ