Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গঞ্জু আরার দুটি কিডনিই নষ্টের পথে

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

দীর্ঘ প্রায় ১০ বছর যাবত দুরারোগ্য কিডনি রোগে ভুগছেন মোসা. গঞ্জু আরা (৪০)। বর্তমানে তার দুটি কিডনিই প্রায় অকেজো হয়ে গেছে। দীর্ঘদিন ধরে জটিল এ রোগের চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে তিনি এখন নিঃস্ব। সহায়-সম্পত্তি যা ছিল, তা অনেক আগেই শেষ হয়ে গেছে। বর্তমানে সাভার পৌর এলাকার ১নং ওয়ার্ডের উত্তর জামসিং মহল্লার (বাসা নং-৯/৭/এ) বাসিন্দা গঞ্জু আরার স্বামী একটি প্রাইভেট কোম্পানিতে সামান্য বেতনে চাকরি করেন। ওই সামান্য বেতনে ঠিকমত সংসার চালানো যেখানে দুরুহ, সেখানে তার এ জটিল রোগের চিকিৎসা খরচ চালানো একেবারেই অসম্ভব। বর্তমানে তাকে প্রতি সপ্তাহে দুটি ডায়ালাইসিস নিতে হচ্ছে। ডায়ালাইসিস, ওষুধপত্র ও অন্যান্য আনুষঙ্গিক খরচসহ চিকিৎসার জন্য প্রতি মাসে কমপক্ষে ৫০ হাজার টাকা খরচ হচ্ছে। আত্মীয়-স্বজনদের কাছ থেকে সাহায্য গ্রহণ ছাড়াও তাকে এ পর্যন্ত বিভিন্ন স্থান থেকে অনেক টাকা ঋণ নিতে হয়েছে। ওই ঋণ তার পক্ষে পরিশোধ করাও অসম্ভব। জীবন বাঁচাতে চিকিৎসকরা তাকে যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থাপনের কথা বলেছেন। এমতাবস্থায় এ পৃথিবীতে যাতে আরো কিছুদিন বেঁচে থাকতে পারেন, তাতে আর্থিকভাবে সহায়তা করার জন্য তিনি সমাজের দয়ালু ও বিত্তবান ব্যক্তিদের নিকট বিনীত অনুরোধ জানিয়েছেন।
চিকিৎসা সহায়তা দিতে সরাসরি যোগাযোগÑ মোবাইল ও বিকাশ : ০১৬৭৮-৮৩৭০৪৫ (পারসোনাল), ব্যাংক অ্যাকাউন্ট নংÑ (উইইখ) : ১১৫.১০১.২০১৮২৫ (মিরপুর ব্রাঞ্চ, ঢাকা)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ