Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

তানজিল চৌধুরী প্রাইম ব্যাংকের চেয়ারম্যান পুনঃনির্বাচিত

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

প্রাইম ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ সম্প্রতি পর্ষদের ৫২৮তম সভায় সর্বসম্মতভাবে তানজিল চৌধুরীকে আগামী দুই বছরের (২০২২-২০২৪) জন্য চেয়ারম্যান পুনঃনির্বাচিত করেছে।
তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। ইস্ট কোস্ট গ্রুপ এনার্জি এবং ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন্স খাতের সাথে সংযুক্ত একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান, যা ৪৩ বছর যাবৎ ব্যবসা পরিচালনা করে আসছে।
তিনি অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে ডিসটিংশনপ্রাপ্ত হয়ে বিএ (অনার্স) সম্পন্ন করেন। তিনি বিশ্বখ্যাত কিংস কলেজ লন্ডন (কেসিএল) থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রী অর্জন করেন। তানজিল চৌধুরী ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) পূর্বের সিডিসি গ্রুপ পিএলসি-এর একজন উপদেষ্টা। ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) হলো বিশে^র উদীয়মান অর্থনীতিগুলোতে ৭.৫ বিলিয়ন ডলার সম্পদের বিনিয়োগকারী একটি প্রভাবশালী আর্থিক প্রতিষ্ঠান।
তিনি দুই মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন নির্বাচিত পরিচালক এবং বিসিবি’র বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটি ও ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ছিলেন। তিনি ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। তিনি সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। তিনি আর্থিক প্রতিষ্ঠান, ক্যাপিটাল মার্কেট এন্ড সার্ভিসেস-২০১৪ এর স্থায়ী কমিটির আহ্বায়ক এবং ঢাকা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই)-এর জন্য প্রাইভেট সেক্টর ডেভলপমেন্ট-২০১৩ এর ন্যাশনাল অ্যানার্জি স্ট্র্যাটেজি সংক্রান্ত স্থায়ী কমিটির সহ-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি সিঙ্গাপুরে, প্রাইম এক্সচেঞ্জ কোং প্রা: লি:-এর প্রাক্তন চেয়ারম্যান এবং প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তানজিল চৌধুরী প্রাইম ব্যাংকের চেয়ারম্যান পুনঃনির্বাচিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ