Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

কোরআন হাতে ২ মুসলিম মন্ত্রীর শপথ

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

অস্ট্রেলিয়ার ইতিহাসে প্রথমবারের মতো মন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে দু’জন মুসলিমকে। প্রথম মুসলিম পুরুষ হিসেবে এড হাসিক দেশটির শিল্প ও বিজ্ঞান বিষয়কমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন। অপরদিকে প্রথম মুসলিম নারী হিসেবে অ্যান অ্যালি প্রাক শৈশব শিক্ষা এবং যুব বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।
গত বুধবার পবিত্র কুরআন হাতে শপথ গ্রহণ করেন এই দুই মন্ত্রী। গভর্নর-জেনারেল ডেভিড হার্লি তাদের শপথবাক্য পাঠ করান। অনুষ্ঠানের সময় উভয়ের হাতেই ছিল পবিত্র কোরআন।
বুধবার এক টুইটবার্তায় দেশটির প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ লিখেন, একটি অন্তর্ভুক্তিমূলক সরকারের নেতৃত্ব দিতে পেরে আমি সত্যিই গর্বিত, যা অস্ট্রেলিয়ার মতোই বৈচিত্র্যময়। লেবার পার্টির নতুন সদস্যদের সবাইকে স্বাগতম।’
অ্যান্থনি আলবানিজ আরো লিখেন, ‘আমি আমার অভিজ্ঞ, বৈচিত্র্যময় ও উজ্জীবিত দল নিয়ে খুবই গর্বিত। আমরা সবাই অস্ট্রেলিয়াবাসীকে একটি ভালো ভবিষ্যৎ দিতে প্রস্তুত। প্রথমে আমরা ক্রমবর্ধমান ব্যয় রোধে পরিবারগুলোকে সাহায্যের ওপর গুরুত্বারোপ করব।’
অ্যান্থনি আলবানিজ আরো জানান, এবারের মন্ত্রিসভায় নারী প্রতিনিধিত্বের ক্ষেত্রে রেকর্ড করেছে। অস্ট্রেলিয়ার মন্ত্রিসভায় এবার সর্বোচ্চ সংখ্যক ১৩ জন নারী মন্ত্রী রয়েছেন। সূত্র : এসবিএস নিউজ।



 

Show all comments
  • মনু ৬ জুন, ২০২২, ১:১১ পিএম says : 0
    এরা নামকা ওয়াস্তে মুস্লিম।এদের দেখে খুসি হওয়ার কিছু নাই।এরা ইসলামের আইনের বদলে বিদেশি আইন ভালোবাসে।
    Total Reply(1) Reply
    • Jahid ৬ জুন, ২০২২, ৫:৫৬ পিএম says : 0
      ঠিক বলছেন , এরা completely diverted . Most of the immigrant child are, and mostly those who studied in their schools.এদেরকে বরং ইসলামের বিরুদ্ধে ব্যবহার করা হবে। প্রথমে মুসলিম হিসেবে গ্রহণযোগ্যতা বাড়াবে পরে এবং মুসলিম বিরোধী যেকোনো সিদ্ধান্ত ও কার্যকর করা আরো সহজ হবে কারণ এর মাদ্ধমে তারা মুসলিম সংখ্যালঘু তকমা ও মুছে দিচ্ছে। আর প্রশাসনিক ভুল বা অন্যায় ও মুসলিমদের উপর চাপিয়ে দেয়া হবে.
  • আকিব ৬ জুন, ২০২২, ১:৪২ এএম says : 0
    আমরা চাই সারা বিশ্বে অচিরেই যেন কোরআনের আইন বাস্তবায়ন হয়
    Total Reply(0) Reply
  • ৬ জুন, ২০২২, ১:৩৭ এএম says : 0
    আলহামদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • আকিব ৬ জুন, ২০২২, ১:৩৮ এএম says : 0
    একদিন সারা বিশ্ব মুসলিমরা শাসন করবে
    Total Reply(0) Reply
  • Md sultan uddin ahmad ৬ জুন, ২০২২, ১২:১২ পিএম says : 0
    Al quranu dasturuna. কোরআনই আমাদের সংবিধান।তাই সারা বিশশে কোরআনের সংবিধান বাসতবায়ন হলে সবাই শানতি পাবে। তা ছাড়া কারো শানতি আসবে না
    Total Reply(0) Reply
  • Md.Shamsuzzaman ৬ জুন, ২০২২, ৭:৪২ এএম says : 0
    আলহাদুলিল্লাহ
    Total Reply(0) Reply
  • MD Akkas ৬ জুন, ২০২২, ৭:৫২ এএম says : 0
    আল্লাহ তাআলা সবাইকে ইসলামের খেদমগার হিসেবে কবুল করুন আমীন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়ার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ