Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সীতাকুণ্ডের আগুনে ‘পুড়ছে’ ক্রীড়াঙ্গণও

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১২:০১ এএম

রাত সাড়ে ৯টা। বিকট এক শব্দে বিষ্ফোরণে হঠাৎ কেঁপে ওঠে চট্টগ্রামের সীতকুণ্ড। একটু পরে আরেকটি, পরে আবার, এরপর থেমে থেমে চলতেই থাকে। বিএম কন্টেইনার ডিপো থেকে যার শব্দ শোনা যায় ৫ কিলোমিটার দূর থেকেও। সেখানে কাজ করতে থাকা প্রায় ৭শ’ শ্রমিকের আর্তনাদে মুহূর্তেই ভারী হয়ে ওঠে আকাশ। খানিক বাদে রাতের সে আকাশ ছেয়ে যায় আগুণের লেলিহান শিখায়। রিপোর্টটি লেখা পর্যন্ত (রাত ৮টা) যে আগুণে পুরে মারা গেছেন অন্তত ৪৯ জন। নিহতদের মধ্যে আছে ফায়ারফাইটারও। চট্টগ্রামসহ ঢাকার বেশ কিছু হাসপাতালে চিকিৎসাধীন আছেন আরো প্রায় দুই শতাধিক। অনেকে এখনও নিখোঁজ।
এক লহমায় যখন পুরে অঙ্গার এতগুলো তাজা প্রাণ, সেই ট্র্যাজেডীতে কাঁদছে বাংলাদেশের ক্রীড়াঙ্গণও। নিহতদের পরিবারের প্রতি সমবেদনাসহ আহত এসব মানুষদের সহায়তা করতে রক্তদাতাদের এগিয়ে আসার অনুরোধ করেন মাশরাফি মুর্তজা-জামাল ভুঁইয়ারা। যার যতটুকু সামর্থ্য আছে তাই নিয়ে তাদের পাশে দাঁড়াতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানালেন ক্রিকেট-ফুটবল তারকারা। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া তাদের সেই আকুতিতে ফুটে উঠেছে একটিই বাণী- ‘মানুষ মানুষের জন্য’।
মাশরাফি বিন মুর্তজা
চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং যারা আহত হয়েছে তাদের প্রতি রইল সহমর্মিতা। আমি চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষদের অনুরোধ করছি যেন তারা হতাহতদের সাহায্যে এগিয়ে আসে। শুনেছি প্রচুর রক্তের প্রয়োজন। সবাই এগিয়ে আসুন। আপনার একটু সহযোগিতা, এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ, হাসি ফোটাতে পারে একটি পরিবারকে।
সকলে প্রার্থনা করি।

তামিম ইকবাল
চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সকলকে অনুরোধ করব চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে। দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন। মানুষ মানুষের জন্য।
এই একই পোস্ট শেয়ার করেন সদ্য টেস্ট দলের সহ-অধিনায়কত্ব পাওয়া লিটন কুমার দাসও।

মুশফিকুর রহিম
চট্টগ্রামের ভয়াবহ খবরটি শুনে সত্যিই মনটা ভালো নেই। মহান আল্লাহর কাছে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য দোয়া। ধৈর্য্য ধারণ করুন, মনকে শক্ত করুন। আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুন। আমীন।

তাসকিন আহমেদ
আসুন চট্টগ্রামের সীতাকুন্ডের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ, ফায়ার ফাইটার, ডাক্তার, পুলিশসহ উদ্ধারকার্যে অংশ নেওয়া সবার জন্য দোয়া করি। যে যেভাবে পারি সাহায্যের হাত বাড়িয়ে দিই। হে আল্লাহ, তুমি আমাদের হেফাজত করো।

জামাল ভূঁইয়া
আজ এক কঠিন সকাল ছিল আমার ও গোটা দেশবাসীর জন্য। সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত সকল শহীদ ভাই-বোনদের আত্মার রুহের মাগফিরাত কামনা করছি। তবে, আমি মন থেকে কৃতজ্ঞতা জানাই স্বেচ্ছাসেবী ও ব্লাড ডোনারদের যারা গতরাতে মানবিকতার নতুন উদাহরণ সৃষ্টি করেছেন। আসুন সবাই মিলে মহান রাব্বুল আলামীনের কাছে এমন মুসিবত থেকে মুক্তির জন্য দোয়া চাই।

তপু বর্মণ
প্রাকৃতিক সৌন্দর্যের শহর সীতাকুণ্ড আজ ভাল নেই। সৃষ্টিকর্তা সহায় হোন, দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে। আসুক ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সাহসী যোদ্ধাদের হাত ধরে এই কামনা করি।

আনিসুর রহমান জিকো
ব্লাড ডোনার আবশ্যক! সীতাকুণ্ডের অবস্থা ভয়াবহ! বিএম কন্টেইনার ডিপোর কেমিক্যাল প্লান্টে বিকট শব্দে বিষ্ফোরণ, ৫ কি.মি. এলাকাজুড়ে কম্পন, অনেক ঘরের গ্লাস ভেঙে গেছে! আহত অগণিত! হে আল্লাহ আমাদের সীতাকুণ্ডকে রক্ষা করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীতাকুণ্ডের আগুনে ‘পুড়ছে’ ক্রীড়াঙ্গণও
আরও পড়ুন