Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

সিলগালা করা ক্লিনিকে অপারেশন করলেন নার্স, কিশোরীর মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১০:১৫ এএম

মাগুরার শালিখা উপজেলা সদরের আড়পাড়ায় সিলগালা করে দেওয়া অবৈধ ক্লিনিকে নার্সের অপারেশনে নির্জনা খাতুন (১৩) নামে এক কিশোরী মারা গেছেন।

নির্জনা শালিখার পুকুরিয়া গ্রামের নাজমুল মোল্যার মেয়ে। তিনি স্থানীয় একটি মাদ্রাসার ৭ম শ্রেণির শিক্ষার্থী।

রোববার (৫ জুন) বিকালে এ ঘটনায় অভিযুক্ত ক্লিনিক মালিকের স্ত্রী ও মাগুরা সদর হাসপাতালের স্টাফ নার্স করিমুন্নেছাকে গ্রেপ্তার করেছে পুলিশ। পালিয়ে গেছেন ঘটনায় জড়িত থাকা করিমুন্নেছার স্বামী বাচ্চু মিয়া ।

পুলিশ ও স্থানীয় কয়েকজন জানান, দীর্ঘদিন ধরে অবৈধভাবে চালিয়ে আসা আল হেরা প্রাইভেট হাসপাতাল নামের ক্লিনিকটি গত ২৯ মে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে বন্ধ করে দেন জেলার সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান। কিন্তু তা অমান্য করে করিমুন্নেছা তার স্বামী বাচ্চু মিয়ার সহায়তায় গোপনে ওই ক্লিনিকে রোগী ভর্তি ও চিকিৎসা কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন।

নিহতের চাচা ডাবলু মোল্যা অভিযোগ করে বলেন, শনিবার (৪ জুন) পেটে ব্যথা নিয়ে নির্জনা ক্লিনিকে ভর্তি হয়। রোববার (৫ জুন) সকাল সাড়ে ৭টার দিকে তার অ্যাপেন্ডিসাইটিসের অপারেশন করেন নার্স করিমুন্নেছা। দুপুরে মেয়েটি প্রচন্ড অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে দ্রুত যশোরে একটি হাসপাতালে নিয়ে গেলে বিকেল পৌনে ৪ টার দিকে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তিনি নার্স করিমুন্নেছার দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাগুরার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ