Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মিরপুরে ফের রাস্তায় শ্রমিকরা, পুলিশের সঙ্গে সংঘর্ষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১১:৪৬ এএম

বেতন বাড়ানোর দাবিতে রাজধানীর মিরপুরে চতুর্থ দিনের মতো রাস্তায় নেমে বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। এ সময় বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (৬ জুন) সকাল আটটার দিকে শ্রমিকরা বেতন বাড়ানোর দাবিতে মিরপুর-১৩ থেকে ১৪ নম্বর সড়ক অবরোধ করে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায়। এরপর তাদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা অস্বীকৃতি জানায়। সকাল ৯টার দিকে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করা শুরু করে পুলিশ। এতে উভয়ের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। মুহূর্তে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এ ঘটনায় কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

এ ঘটনায় ওই এলাকার বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে অফিসগামী ও জরুরি কাজে বের হওয়া মানুষজন বিপাকে পড়েন।

মিরপুর পুলিশের এডিসি মাহবুব হোসেন জানান, পরিস্থিতি শান্ত করার চেষ্টা চলছে। কাউকে আটক করা হয়নি।

 



 

Show all comments
  • jack ali ৬ জুন, ২০২২, ১২:০৯ পিএম says : 0
    যে দেশের প্রধান হয় সে একটা পরিবারের মালিকের মত মালিক তার পরিবারের সবকিছুর সুযোগ সুবিধা দেয় যেমনঅন্ন, বস্ত্র, আশ্রয়, শিক্ষা ও চিকিৎসা, মানুষ হিসাবে সম্মানের সাথে জীবনযাপন করার অধিকার কেউ কাউকে ঘৃণা বা অবজ্ঞা করতে পারবে না>>> আমাদের দেশের সরকার এবং আমলারা আমাদের কষ্টের অর্জিত ট্যাক্সের টাকায় রাজা রানীর মত বাস করে আর আমাদের প্রায় 70 পার্সেন্ট লোক জড়িত হাজার হাজার মানুষ রাস্তায় থাকে এদের মূল এর মধ্যে কি একটুও ব্যথা লাগেনা এরা মানুষ না এরা মানুষরূপী নরপিচাশ নরাধম এরা মানুষকে অত্যাচার করে আনন্দ পায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ