Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

একদিকে মানুষ পুড়ছে, অন্যদিকে সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে :রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ১:৩৬ পিএম | আপডেট : ৫:৩১ পিএম, ৬ জুন, ২০২২

সরকার চট্রগ্রামের সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডের ঘটনা আড়াল করতেই গ্যাসের মূল্য বৃদ্ধি করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

গ্যাসের মূল্য বৃদ্ধিতে সরকারের তীব্র সমালোচনা করে তিনি বলেন,'
চট্রগ্রামের অগ্নিকাণ্ডের ঘটনায় গোটা জাতি যখন শোকে কাতর সেই সময়ে গ্যাসের দাম বাড়িয়ে তিনি দেশের মানুষকে আরও শোকাচ্ছন্ন করেছেন।একটা পাশবিক,সন্ত্রাসী মাফিয়া টাইপের সরকার ক্ষমতায় না থাকলে এমন ঘটনা ঘটতো না।মানুষ ঝলছে যাচ্ছে,মানুষ পুড়ছে সরকার গ্যাসের দাম বাড়াচ্ছে।সেই বিখ্যাত প্রবাদ রোম পুড়ছে আর বাঁশি বাজাচ্ছেন সম্রাট হিরো।প্রধানমন্ত্রী বাঁশি বাজাচ্ছেন আর গোটা জাতি পুড়ে ছাই হয়ে যাচ্ছেন।

সোমবার( ৬ জুন)সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দলের উদ্যোগে, গ্যাস বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে রিজভী বলেন,'প্রধানমন্ত্রী আপনি কত বিবেকহীন এত বড় ট্রাজেডি এত বিয়োগান্ত ঘটনা,গোটা জাতি যখন মূর্চমান এই হৃদয় বিদারক ঘটনায় আপনি সেটা আড়াল করার জন্য আপনি জাতিকে উপহার দিলেন গ্যাসের দাম বৃদ্ধি করে।এই গ্যাস উৎপাদন পর্যায়ে দাম বাড়ার কারনে এখন বিদ্যুতের দাম বাড়বে,কৃষি উৎপাদনের দাম বাড়বে,শিল্প উৎপাদনের দাম বাড়বে,নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়বে সেটা ব্যক্তিগত পর্যায়ে দূর্বীসহ হয়ে উঠবে।এই প্রধানমন্ত্রী এমনি উনি সোনার সিংহাসনে বসে আনন্দ লাভ করেন যখন দেখেন দেশের জনগণ কঠিন কষ্টের মধ্যে আছেন,দুর্বীসহ জীবন যাপন করছেন।দাম বাড়লে তার যায় আসে না তার দলের লোকজন দেশে বিদেশে তো অট্রলিকা বানাচ্ছে।

তিনি বলেন,'গ্যাসের দাম যেভাবে বৃদ্ধি করা হলো তাতে যারা সাধারণ চাকুরীজীবি তাদের জন্য গ্যাসের চুলা জ্বালানো কঠিন ব্যপার হয়ে গেল।এটার একটা চেইন রিয়েকশন তৈরি হবে প্রত্যেকটি ক্ষেত্রে।

মহিলা দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন,'আপনাদেরকে আরও ইস্পাত কঠিন ঐক্যবদ্ধ হতে হবে।সরকারের সকল ব্যারিকেড ভাঙ্গতে হবে।

এর আগে বিক্ষোভ মিছিল শুরু হলে পুলিশ বাঁধা দেয়।পরে পুলিশের সাথে মহিলা দলের নেতাকর্মীদের ধাক্কাধাক্কি হয়।

বিক্ষোভ মিছিলে মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতান আহমেদ,নায়েবা ইউসূফ,এ্যাড, রুনা লায়লা,রুমা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ