Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মস্কো এবং ওয়াশিংটনের মধ্যে সম্পূর্ণ বিচ্ছেদ অসম্ভব: মার্কিন রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ৪:৪৪ পিএম

মস্কো এবং ওয়াশিংটন সম্পূর্ণ আলাদা হতে পারে না, রাশিয়ায় মার্কিন রাষ্ট্রদূত জন সুলিভান বার্তা সংস্থা তাসকে দেয়া এক সাক্ষাতকারে এ মন্তব্য করেছেন।

সুলিভান বলেন, ‘আমরা কখনোই সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন নই। আমরা কূটনৈতিক সম্পর্ককে সত্যিকার অর্থে ছিন্ন করতে পারি না, এবং শুধু কথা বলতে পারি না। সর্বপরিভাবে, আমরা প্রতিদিন নিউইয়র্কে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে একে অপরের কাছাকাছি বসে থাকি। যাই হোক না কেন, আমরা জাতিসংঘে, নিরাপত্তা পরিষদে একে অপরের সাথে কথা বলা ভালো। এবং আমাদের দূতাবাস থাকা উচিত। এটি ন্যূনতম এবং মৌলিক বিষয়।’

‘জাতিসংঘে কেবল রাশিয়ান মিশন নয়, আমাদের মস্কো এবং ওয়াশিংটনে দূতাবাস থাকা উচিত। আমি শুধু মনে করি, বাস্তবিকভাবে আমরা কখনই সম্পূর্ণ বিচ্ছিন্নতার স্তরে পৌঁছতে পারব না কারণ আমরা (জাতিসংঘ)-এর নিরাপত্তা পরিষদের স্থায়ী সদস্য হিসাবে যোগ দিয়েছি।

এবং এইভাবে যোগদান করার পর আমাদের অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সমস্যা থাকা সত্ত্বেও আমাদের একে অপরের সাথে জড়িত থাকা দরকার। আমরা একে অপরকে দেখি, কথা বলি এবং নিউইয়র্কে দৈনিক ভিত্তিতে উপস্থিত হই,’ সুলিভান জোর দিয়ে বলেছিলেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ