Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পরিশুদ্ধ নিয়ত ও আমলই আল্লাহর কাছে গ্রহণযোগ্য

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ৫:০৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, পরিশুদ্ধ নিয়ত ও আমলই একমাত্র আল্লাহর কাছে গ্রহণযোগ্য। ইলমে ওহীর জ্ঞান অর্জনের ক্ষেত্রে তা আরো বেশি অপরিহার্য। পরিশুদ্ধ ইলম ও আমল শিখানোর জন্যই মহান রব্বুল আলামিন রাসূলে কারীম সা.কে জগদ্বাসীর জন্য শিক্ষকরূপে প্রেরণ করেছেন। ঐশী জ্ঞানের বাহক মানুষ ছাড়া আর কোন বস্তু নয়। মানবতার কল্যাণের জন্যই মহান আল্লাহ মানব জাতিকে ঐশী জ্ঞানের শিক্ষা দিয়েছেন। মানবতার প্রকৃত কল্যাণ ও প্রয়োজনীয় দিকনির্দেশনা এই ঐশী জ্ঞানেই রয়েছে। তাই এই জ্ঞানের চর্চা ব্যাপক করতে হবে। মানব সমাজে ঐশী জ্ঞানের চর্চা ও গবেষণা যত বেশী হবে, মানব সভ্যতার উন্নয়ন ও প্রকৃত বিকাশ তত ত্বরান্বিত হবে। তিনি সকলকে ইলমে ওহীর চর্চায় মনোনিবেশ করার আহ্বান জানান।

গতকাল বাদ মাগরিব রাজধানীর কদমতলী থানার মুজাহিদনগরস্থ মাদরাসা মারকাযুল হিদায়াহ ঢাকার এক ছাত্র-শিক্ষক সমাবেশ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির অলোচনায় তিনি এসব কথা বলেন। জামিয়ার পরিচালক ও শায়খুল হাদীস মুফতী বাকি বিল্লাহ’র সভাপতিত্বে এবং মাদরাসার নাজেমে তা’লিমাত হাফেজ মাওলানা ইসমাঈল মামুন-এর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদরাসার মুতাওয়াল্লি আলহাজ্ব ওয়াহিদুজ্জামান, হাজী সাদিকুজ্জামান, মাওলানা মাজহারুল ইসলাম, মাওলানা ফারুক হোসাইন, অভিভাবক মাওলানা আহমদ আবদুল কাইয়ূমসহ অন্যান্য ওলামায়ে কেরাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন