Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সেন্টারের উদ্বোধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার ধূপখোলাতে ছয়তলাবিশিষ্ট অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত মেয়র মোহাম্মদ সাঈদ খোকন সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকালে ডিএসসিসি’র মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নিজের নামে নির্মিত এ কমিউনিটি সেন্টারের উদ্বোধন করেন। সাাঈদ খোকন বলেন, এ সেন্টারটি উদ্বোধনের মাধ্যমে এ এলাকাবাসীর দীর্ঘদিনের একটি প্রত্যাশা পূরণ হলো। অত্যন্ত সুন্দর পরিবেশে স্বল্প ব্যয়ে সামাজিক নানা অনুষ্ঠানাদি সম্পন্নে এ সেন্টারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ডিএসসিসি’র অঞ্চল-৫ এর আওতাধীন ৪৫নং ওয়ার্ডে সংস্থার নিজস্ব অর্থায়নে প্রায় ১১ কোটি টাকা ব্যয়ে ৩০ কাঠা জমির উপর নব-নির্মিত ছয়তলা বিশিষ্ট অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এ সেন্টারটি নির্মিত হলো।
মেয়র বলেন, সম্পদের সীমাবদ্ধতা সত্তে¡¡ও নগরবাসীদের নাগরিক স্বাচ্ছন্দ্য বৃদ্ধিতে কর্পোরেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নতুন কমিউনিটি সেন্টার নির্মাণ ছাড়াও বিদ্যমান কমিউনিটি সেন্টার মেরামত ও সংস্কার করে আধুনিক রূপ দেয়ার জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। এগুলো বাস্তবায়িত হলে নগরবাসী আরও বেশি বেশি সেবা পাবেন বলে মেয়র আশা পোষণ করেন।
সেন্টার উদ্বোধনী বক্তৃতায় এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ডায়াবেটিক ইউনিট স্থাপনের ঘোষণা দিয়ে মেয়র বলেন, এ সেন্টারে পর্যায়ক্রমে ট্রেডমিলসহ জিম স্থাপন করা হবে। এছাড়া পুরনো ঢাকার এই অংশে অত্যাধুনিক রাইডসহ এমন একটি পার্ক নির্মাণ করা হচ্ছে যাতে নতুন ঢাকা থেকে বাচ্চারা তাদের বাবা-মার হাত ধরে বিনোদন লাভের আশায় এ পার্কে ঘুরতে আসবেন।
এছাড়া দুস্থ অসহায় শিশুদের জন্য এ শিশুপার্কে সপ্তাহে একদিন বিনামূল্যে বিভিন্ন রাইডে চড়ার সুযোগ দেয়া হবে। এলাকাবাসীকেও ফ্রি এ সুবিধা দেয়ার বিষয়টি বিবেচনায় রাখা হবে।
মেয়র আরো বলেন, ধূমপানমুক্ত এ সেন্টারটি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বিভিন্ন সুযোগ-সুবিধার সন্নিবেশন ঘটানো হয়েছে। আগামী জানুয়ারি মাস হতে গেÐারিয়া এলাকায় এলইডি বাতি বসানোর কাজ শুরু হবে বলেও মেয়র বক্তৃতায় উল্লেখ করেন।
নব-নির্মিত সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রিত ৩০০ আসনবিশিষ্ট ২টি হলরুম, গাড়ি পার্কিং ব্যবস্থা, পুরুষ ও মহিলাদের পৃথক পৃথক ইনডোর গেমস, ব্যায়ামাগার, মাতৃসদন, লাইব্রেরি, কম্পিউটার ল্যাব, কাউন্সিলর কার্যালয়, সভাকক্ষ, বৈদ্যুতিক সাবস্টেশন, জেনারেটর ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ