Inqilab Logo

রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ মুহাররম ১৪৪৪
শিরোনাম

গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জাতীয় পার্টির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ১২:০১ এএম

গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদ জানিয়েছে অবিলম্বে সেই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি করেছে জাতীয় পার্টি (কাজী জাফর)। দলটির চেয়ারম্যান মোস্তাফা জামাল হায়দার ও ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন এক বিবৃতিতে বলেন, বর্তমান স্বৈরাচারী সরকার ক্ষমতাসীন হওয়ার পর থেকে জনগণের স্বার্থকে ত্যাজ্য করে গ্যাসের মূল্য বারবার বৃদ্ধি করে আসছে। গত রোববার আবারও প্রাকৃতিক গ্যাসের দাম গ্রাহক পর্যায়ে বাড়ানো হয়েছে। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, এই মূল্য বৃদ্ধি দেশের অর্থনীতিতে বিরূপ প্রভাব ফেলবে। জনজীবনে মূল্যস্ফীতির চাপ বৃদ্ধির পাশাপশি সামগ্রিক ব্যয় অসহনীয়ভাবে বেড়ে যাবে। জনজীবনে দুর্গতির মাত্রা চরম পর্যায়ে উপনিত হবে। নিত্যপ্রয়োজনীয় জিনিস পত্রের দাম হু-হু করে বাড়তে থাকে। মধ্যম ও নি¤œ আয়ের মানুষ ভয়ানক দুর্ভোগের মধ্যে পড়বে। আসলে গণবিরোধী আওয়ামী সরকার জনগণের সাথে চরম শত্রæতা শুরু করেছে। যেখানে জনগণের স্বার্থ নিহিত সেখানেই সরকার অনাচার চালাচ্ছে। চট্টগ্রামের সীতাকুÐের অগ্নিকাÐে নিহতদের জন্য গোটা জাতি যখন শোকে ¤্রয়িমান ঠিক এই মুহূর্তে গ্যাসের দাম বৃদ্ধি চরম অরাজকতার শামিল। এখন জনগণের বিরুদ্ধে আওয়ামী সরকারের প্রতিহিংসা হিংসার রূপ ধারণ করে। ক্ষমতাসীনরা জনগণের টাকা লুটপাট করে আগের মতই বিদেশে পাচার করে এখন ভর্তুকি কমাতে গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে, এতে জনগণের পকেট কাটা থামবে না বরং আরো অত্যুগ্র মাত্রায় বৃদ্ধি পাবে। ভোটারবিহীন সরকারের জনগণের কাছে দায়বদ্ধতা নেই বলেই জনস্বার্থকে উপেক্ষা করে গ্যাসের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি করা হয়েছে। জাতীয় পার্টি নেতৃবৃন্দ বলেন, আওয়ামী সরকার ঐতিহ্যগতভাবে হিংসা ও মিথ্যার চর্চা করে। এরা আইনের শাসনকে কবরে পাঠিয়েছে। মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে এরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি তথা নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ব্যবস্থা বাতিল করেছে।
সেই কারণেই গণবিরোধী সিদ্ধান্ত নিতে তারা পিছপা হয়না। যার চরম বহি:প্রকাশ দেখা গেলো আজকে গ্যাসের মূল্য বৃদ্ধিতে। তারা অবিলম্বে গ্যাসের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় পার্টির

৯ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ