Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪

এনএফপিএ সভাপতির সাথে ইসাব প্রতিনিধি দলের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২২, ২:৩৪ পিএম

ইলেক্ট্রনিক্স সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ - ইসাব এর সহ-সভাপতি এস এম শাহজাহানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল মার্কিন যুক্তরাষ্ট্রের বোস্টনে অনুষ্ঠিত এনএফপিএ সম্মেলন ২০২২-এ ন্যাশনাল ফায়ার প্রোটেকশন অ্যাসোসিয়েশন (এনএফপিএ) এর সভাপতির সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে। এনএফপিএ সভাপতি জিম পাওলি, সহসভাপতি মাইক ব্রুনজেল এবং এনএফপিএর পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য ইসাবের প্রতিনিধি দলকে আন্তরিকভাবে স্বাগত জানান।

এনএফপিএ সভাপতি জিম পাওলি প্রশংসা করেছেন যে রানা প্লাজা এবং তাজরীন গার্মেন্টস দুর্ঘটনার পরে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের উল্লেখযোগ্যভাবে বিকাশ করেছে এবং বর্তমানে বেশিরভাগ কারখানাই আগুন এবং বৈদ্যুতিক বিপদ থেকে নিরাপদ। কোড এবং স্ট্যান্ডার্ডের যথাযথ প্রয়োগের কারণে দুর্ঘটনার হার ব্যাপকভাবে হ্রাস পেয়েছে।

ইসাবের ভাইস প্রেসিডেন্ট এস এম শাহজাহান বলেন, বিগত বছর গুলোর মতো ইসাব সবচেয়ে দক্ষ প্রকৌশলী এবং ব্যবহারকারীদের সুবিধাজনক সমাধান প্রদানের জন্য কাজ করছে। ইসাব ক্রমাগত প্রশিক্ষণ এবং টেকসই উন্নয়নের জন্য তার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

ইসাব-এর সাবেক সভাপতি মোঃ মোতাহের হোসেন খান বলেন, গত কয়েক বছরে ইসাব দেশের অভ্যন্তরে প্রত্যয়িত প্রকৌশলীদের একটি বিস্তৃত নেটওয়ার্ক গড়ে তুলেছে। তিনি আরো বলেন এনএফপিএ এর সহযোগিতায়, ইসাব আগামী বছরগুলিতে আরও শিক্ষামূলক প্রোগ্রাম, প্রশিক্ষণ এবং কর্মশালা পরিচালনা করবে।

ইসাব মহাসচিব এম মাহমুদুর রশীদ বলেন, বাংলাদেশে খুব দ্রুত উন্নয়ন হচ্ছে এবং এখন আমাদের জনগণ অগ্নি ও জীবন নিরাপত্তা সম্পর্কে অনেক বেশি সচেতন। এখন আমরা সারা দেশে নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে গবেষণা ও উন্নয়নে আরও বেশি মনোযোগ দিচ্ছি।

ইসাব প্রতিনিধিদলের প্রতিনিধিত্ব করেন: মোঃ মোতাহের হোশান খান - সাবেক সভাপতি, এস এম শাহজাহান - সহ-সভাপতি, এম মাহমুদুর রশীদ - মহাসচিব, মোঃ মাহমুদ-ই-খোদা - কোষাধ্যক্ষ, ইঞ্জি. মোঃ মনজুর আলম - পরিচালক, রেজাউর রহমান - সাধারণ সদস্য এবং ফেরদৌস আলম - সাধারণ সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাক্ষাৎ


আরও
আরও পড়ুন