Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

গোপালগঞ্জে ডাকাতি ও হত্যা মামলায় ১জনের ফাঁসি এবং দুইজনের যাবজ্জীবন কারাদন্ড

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৪:৩১ পিএম

গোপালগঞ্জের কাশিয়ানি উপজেলার রাজপাট কৃষি ব্যাংকে ডাকাতি ও ডাকাতিকালে ব্যাংকের সেকেন্ড অফিসার আয়ুব হোসেন মোল্লা হত্যা মামলার আসামী সমীর দাস ওরফে সমীরন দাসকে মৃত্যুদন্ড ও অন্য দুই আসামীকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছে আদালত।
বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ মোঃ আব্বাস উদ্দিন এ রায় প্রদান করেন।
মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ঘটনার সত্যতা পাওয়ায় বিজ্ঞ বিচারক আসামী সমীর দাস ওরফে সমীরন দাসকে মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরসহ এক লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করে। অপর দুই আসামী ইয়ার আলী ও রফিকুল ইসলাম ওরফে শিপন কে যাবজ্জীবন কারাদন্ড সহ ১০ হাজার টাকা করে অর্থদন্ড প্রদান করে আদালত। ঘটনার সাথে জড়িত থাকার সত্যতা প্রমানিত না হওয়ায় মামলার অন্য ২৫ জন আসামীকে মামরা থেকে খালাস প্রদান করে। মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী সমীরন দাস ও যাবজ্জীবন দন্ড প্রাপ্ত আসামী রফিকুল ইসলাম পলাতক রয়েছে
উল্লেখ্য, ২০০৫ সালের ১০ই এপ্রিল রাত আনুমানিক ১টা ৩০ মিনিটের সময় কাশিয়ানি উপজেলার রাজপাট কৃষি ব্যাংক ডাকাতি ও ডাকাতিকালে ব্যাংকের সেকেন্ড অফিসার আয়ুব হোসেন মোল্লাকে গুলি হত্যা করা হয়। পরে রাজপাট কৃষি ব্যাংকের ব্যবস্থাপক বাদী হয়ে ২৮ জনকে আসামী করে কাশিয়ানী থানায় মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন কারাদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ