Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

মহানবী সা.-কে কটূক্তি ক্ষমার অযোগ্য অপরাধ : মাওলানা মুজিবুর রহমান হামিদী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ৬:২৫ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল মহানবী হযরত মোহাম্মদ সা. ও আম্মাজান হযরত আয়েশা রা:-কে নিয়ে কুরুচিপূর্ণ ও আপত্তিকর মন্তব্য করে ক্ষমার অযোগ্য অপরাধ করেছে। অবিলম্বে অপরাধীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং ভারত সরকারকে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে মাওলানা মুজিবুর রহমান হামিদী আরও বলেন, ভারতের ধর্মান্ধ ও উগ্রবাদীরা মূলত ইসলাম বিরোধীতা ও মুসলিম বিদ্বেষকে রাজনৈতিক হাতিয়ার বানিয়েছে। ভারতের রাজনীতিতে উগ্রবাদীদের উত্থান পুরো উপমহাদেশকেই অস্থিতিশীল করে তুলেছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বাবরি মসজিদ দখলের পর উগ্রবাদীরা নতুন ষড়যন্ত্রে মেতে উঠেছে। ধর্মান্ধরা পবিত্র কুরআন পরিবর্তনের চক্রান্ত, জ্ঞানবাপি মসজিদ, আগ্রার তাজমহল ও দিল্লির কুতুব মিনার দখলের অপচেষ্টায় লিপ্ত।

মাওলানা হামিদী আরো বলেন, মোদি সরকার ভারতকে মুসলিম শূন্য করার জন্য সাম্প্রদায়িক দাঙ্গা ভারতের নিত্যদিনের ঘটনায় পরিণত করেছে। উগ্রবাদী গোষ্ঠী ভারতের মাটি থেকে ইসলাম ও ইসলামী মূল্যবোধ মুছে দিয়ে ভারতকে একক হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে। ব্রাহ্মণ্যবাদের এ ষড়যন্ত্র সফল হবে না। মাওলানা হামিদী বিশ্ব নবী সাঃ এর প্রতি শ্রদ্ধা-সম্মান প্রদর্শন করে বাংলাদেশ সংসদ থেকে নিন্দা প্রস্তাব পাস করানোর জন্য সরকারের প্রতিও আহ্বান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ