Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

সাক্কু, কায়সারের নির্বাচনী কার্যক্রমে না থাকতে নেতা-কর্মীদের নির্দেশ

কুসিক নির্বাচন

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে অংশ নেওয়া বিএনপির বহিষ্কৃত দুই নেতার পক্ষে ভোট সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে বিরত থাকতে নেতা কর্মীদের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূইয়া জুয়েল। গতকাল বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ নির্দেশনা দেন।

তিনি বলেন, বিএনপি এ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে যাবে না বিষয়টা আগ থেকেই বলে আসছে। কিন্তু কুসিক নির্বাচনে দলের দু’জন নেতা মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদেরকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। তাদের একজন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। এ নির্বাচনে তাদের পক্ষে যদি আর কোন নেতাকর্মী প্রচার-প্রচারণা করে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনে বিএনপি থেকে যারা কাউন্সিলর প্রার্থী হয়েছেন তাদের বিষয়ে কেন্দ্রীয়ভাবে কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জুয়েল বলেন, যারা কাউন্সিলর প্রার্থী হয়েছেন, তাদেরকে দল থেকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আর যেসব নেতাকর্মী প্রচারণায় অংশ নিচ্ছেন তাদের বিষয়টিও পর্যবেক্ষণ করা হচ্ছে। প্রচার-প্রচারণায় না গেলেও ভোট দিতে পারবে কি না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভোট দেওয়া তো নির্বাচন সংশ্লিষ্ট কাজ। তাই এ সংক্রান্ত কোন কাজের সাথে বিএনপির রাজনীতির সাথে সংশ্লিষ্ট দলের সমর্থকরাও জড়িত হতে পারবেন না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব জামির হোসেন, সহ-সভাপতি এ কে এম আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডি জেড এম হাসান বিন সফিক সোহাগ, দফতর সম্পাদক রফিকুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক এ বি এম মুকুল, প্রমুখ। এছাড়াও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মনির হোসেন পারভেজ, সাধারণ সম্পাদক আমিরুল পাশা সিদ্দিকী রাকিব, কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুসিক নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ