Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

পোল্যান্ডকে নিয়ে বেলজিয়ামের ছেলেখেলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ১২:০২ এএম

শুরুটা হয়েছিল সময়ের সেরা গোলমেশিন রবের্ত লেভান্দোভস্কির গোলেই। মাত্র ২৮ মিনিটেই বেলজিয়ামকে চমকে এগিয়ে যায় তার দল পোল্যান্ড। তবে সেই ধাক্কায়ই যেন হুঁশ ফেরে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকা দলটির। সমতায় ফিরতেও বেশিক্ষণ সময় নেয়নি তারা। ১৪ মিনিটের মাথায় ডি ব্রুইনার জোরালো শট ঠেকিয়ে দেন পোলিশ গোলরক্ষক। তবে শেষ রক্সা করতে পারেননি। ফিরতি বল পেয়ে লক্ষ্যভেদ করেন উইটসেল। ১-১ ড্রয়ে থেকে প্রথমার্ধ শেষ করে দুই দল। ঐ পর্যন্তই। বাকি সময়টা পোল্যান্ডকে নিয়ে ছেলেখেলায় মেতে বড় জয়ে উয়েফা নেশন্স লিগের ম্যাচটি শেষ করে বেলজিয়াম। ব্রাসেলসের কিং বাউডোইন স্টেডিয়াসে ‘ডি’ গ্রুপের ম্যাচটি ৬-১ গোলে জিতেছে স্বাতিকরা।
বিরতির পরই মূলত শুরু হয় বেলজিয়ামের গোলউৎসব। ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি ব্রুইনা। হ্যাজার্ডের পাস থেকে বক্সে বল পেয়ে বাঁকানো শটে গোলপোস্ট খুঁজে নেন ম্যানসিটির এই মিডফিল্ডার। ৭৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান টোসসার্ড। ৮০তম মিনিটে আরও একটি গোল করে দলের স্কোরলাইন ৪-১ করেন ব্রাইটনের এই ফরোয়াার্ড। তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ান লিয়েন্ডার ডেনডনকার। বক্সের বাহির থেকে দুর্দান্ত এক শটে জাল খুঁজে নেন উলভারহ্যাম্পটনের এই ডিফেন্ডার। অতিরিক্ত সময়ে শেষ পেরেকটি ঠুকে দেন থরগান হ্যাজার্ড।
গ্রুপের আরেক ম্যাচে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে নেদারল্যান্ডস। দুদিন আগেই ৬৪ বছর পর বিশ্বকাপে নাম লেখানো ওয়েলসকে ২-১ ব্যবধানে হারিয়েছে লুইস ভ্যান গালের শিষ্যরা। নিজেদের মাঠে খেলার ১৩তম মিনিটে প্রথম সুযোগ পায় ওয়েলস। উইলসনের ক্রস থেকে হেডে গোলপোস্টের বাইরে মারেন রডন। ৪৪তম মিনিটে দারুণ এক সুযোগ পায় নেদারল্যান্ডস। ওয়েলস রক্ষণ ভেদ করে বক্সে গিয়ে শট নেন কডি গাকপো। কিন্তু মেফামের নৈপূণ্যে এবারের মতো বেঁচে যায় স্বাগতিকরা।
বিরতির পর চার মিনিটের মাথায় এগিয়ে যায় নেদারল্যান্ডস। দারুণ এক নিচু শটে জাল খুঁজে নেন টিউন কোপমেইনার্স। সমতায় ফিরতে মরিয়া ওয়েরস লড়াই চালিয়ে যেতে থাকে। এবং শেষে গিয়ে সফলও হয়। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে রাইস নরিংটস ডেভিস ডাচ ডিফেন্ডারদের ওপর দিয়ে দারুন শটে লক্ষ্যভেদ করেন। তবে এগিয়ে যেতে বেশি সময় নেয়নি নেদারল্যান্ডস। দুই মিনিটের মধ্যেই দারুণ এক হেডে ওয়েলসের জাল খুঁজে নেন বৌত ভেঘোর্স্ট। এই গোলেই ন্যাশন্স লিগে দ্বিতীয় জয় নিয়ে টেবিলের শীর্ষস্থান মজবুত করে ডাচরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোল্যান্ডকে নিয়ে বেলজিয়ামের ছেলেখেলা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ