Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

২০২৩ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থিতা ঘোষণা দিলেন এরদোগান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ১০:১৭ এএম

তুরস্কের প্রেসিডেন্ট রিস্যেপ তাইয়্যেপ এরদোগান বৃহস্পতিবার ঘোষণা দিয়েছেন, তিনি ২০২৩ সালে অনুষ্ঠিত হতে যাওয়া প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেবেন। তুরস্কে আগাম নির্বাচনের যে গুজব শোনা যাচ্ছিল সেই সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন এরদোগান।

এদিকে বৃহস্পতিবার নির্বাচন করার ঘোষণা দিয়ে প্রথমবারের মতো নতুন করে ফের প্রেসিডেন্ট হওয়ার কথা জানালেন এরদোগান।
এ ব্যাপারে এরদোগান পশ্চিম দিকের শহর ইজমিরে একটি দলীয় র‌্যালিতে বলেন, আমি এখানে বলতে চাই। তাইয়্যেপ এরদোগান হলেন পিপলস অ্যালায়েন্সের প্রার্থী। তুরস্কের প্রধান বিরোধী দল সিএইচপি পার্টি অবশ্য এখনো কোনো প্রার্থীকে মননোয়ন দেয়নি। দলটির প্রধান নেতা কামাল কালিকদারোগলোকে উদ্দেশে করে এরদোগান বলেন, আপনার প্রার্থীর নাম ঘোষণা করুন অথবা আপনার প্রার্থীতা ঘোষণা করুন। তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট জানিয়েছেন, আগামী বছর ২৪ জুন ঠিক সময়েই নতুন নির্বাচন হবে। সাম্প্রতিক সময়ে তুরস্কের অর্থনৈতিক অবস্থা খারাপ হয়ে যাওয়ায় গুঞ্জন শোনা যাচ্ছিল, আগাম নির্বাচনের ঘোষণা আসবে। তবে সেসব সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন এরদোগান।

উল্লেখ্য, ন্যাশনালিস্ট মুভমেন্ট পার্টিকে (এমএইচপি) নিয়ে ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি (একেপি) ২০১৮ সালে পিপলস অ্যালায়েন্স নামে নির্বাচনী জোট গঠন করে। সূত্র : ডেইলি সাবাহ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন