Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ঢাকা-কলকাতা : মাত্র ৮ যাত্রী নিয়ে কলকাতা গেল শ্যামলী এনআর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ১১:৪৬ এএম

দীর্ঘ ২ বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর ঢাকা-কলকাতা ও ঢাকা-আগরতলা রুটে আন্তঃদেশীয় বাস সার্ভিস চালু হয়েছে। শুক্রবার (১০ জুন) সকালে সাড়ে ৭টায় মতিঝিল বিআরটিসি কাউন্টার থেকে কলকাতার উদ্দেশ্যে শ্যামলী এনআর বাসটি ছেড়ে যায়।

এসময় বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম, শ্যামলী এনআর ট্রাভেলসের চেয়ারম্যান রমেন্দ্রনাথ ঘোষ ও এমডিসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
কমলাপুর শ্যামলী এনআর থেকে জানা যায়, প্রথমদিনে বাসটি ৮ যাত্রী নিয়ে সরাসরি কলকাতার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। এছাড়া রাত ১০টায় আরেকটি বাস আগরতলা হয়ে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে। প্রতি শুক্রবার অথ্যাৎ চলতি মাসের ১৭ ও ২৪ জুন শ্যামলী এনআর বাস ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

জানা যায়, ঢাকা-শিলিগুড়ি, ঢাকা-খুলনা-ঢাকাসহ মোট চার রুটে প্রথমে আন্তঃদেশীয় বাস সার্ভিস চলবে। এরপর ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটের বাস চলাচল করবে। তবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান তাজুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানিয়েছিলেন, চারটি রুটে বাস চলাচল শুরু হচ্ছে। ঢাকা-সিলেট-শিলং-গৌহাটি রুটের বাসের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে।

করোনার কারণে ২০২০ সালের মার্চে বন্ধ হয়ে যায় বাংলাদেশ-ভারতের বাস যোগাযোগ। চলতি বছরের মার্চে এই সেবা ফের চালুর পরিকল্পনা থাকলেও ভিসা জটিলতায় তা বাস্তবায়ন করা যায়নি। এসব রুটে বিআরটিসির তত্ত্বাবধানে বাস চালায় বাংলাদেশের বেসরকারি প্রতিষ্ঠান শ্যামলী পরিবহন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ