Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

সিনেমাটি করতে গিয়ে অনেক পরিশ্রম করতে হয়েছে -নিরব

হাবিবুর রহমান : | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০৪ এএম

চিত্রানায়ক নিরব হোসেন র‌্যাম্প মডেল থেকে ছোট পর্দা এবং সেখান থেকে চলচ্চিত্রে আসেন ২০০৯ সালে। তারপরে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। আগামাী ১৭ জুন মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত ‘অমানুষ’ সিনেমাটি। সিনেমাটি নিয়ে তিনি কথা বলেছেন বিনোদন প্রতিদিনের সাথে।

অমানুষ নিয়ে প্রত্যাশাঃ প্রত্যাশা খুবই ভাল। অমানুষ চলচ্চিত্রে আমরা যেভাবে কাজ করেছি,তাতে আমার মনে হয়, দর্শক যে ধরনের সিনেমা চায়, এটি সে ধরনের একটি সিনেমা। এর গল্পটি তাদের প্রত্যাশা পূরণ করবে। পরিচালক অনন্য মামুনের সিনেমায় কিছুটা ব্যতিক্রম থাকে। এটি তার মধ্যে অন্যতম।

চলচ্চিত্রের চরিত্রঃ সিনেমাটিতে দর্শক আমাকে ওসমান নামে একজন দুর্ধর্ষ ডাকাত চরিত্রে দেখবেন। চরিত্রটি ফুটিয়ে তুলতে বেশ পরিশ্রম করতে হয়েছে। নিজের অবয়ব পরিবর্তন করতে হয়েছে। মাথার চুল ফেলে দিতে হয়েছে।

এ ধরনের চরিত্রে অভিনয়ের অভিজ্ঞতাঃ এ ধরনের চরিত্রে আগে অভিনয় করিনি। করতে গিয়ে শুটিংয়ে কিছু প্রতিবন্ধকতা ছিল। চরিত্র অনুযায়ী, মেকআপ নিতে বেশ সময় লেগেছে। ৩/৪ ঘন্টা লেগে যেত। খুব সকালে উঠে মেকআপ নিতে হতো। গভীর জঙ্গলে শুটিং করতে গিয়ে যথেষ্ট পরিশ্রমও করতে হয়েছে।

অন্যান্য চরিত্রের অভিনয়ঃ এই চলচ্চিত্রে মিথিলা, মিশা সওদাগর, নওশাবা, রাশেদ অপু, শহিদুজ্জামান সেলিমসহ অনেকেই অভিনয় করেছেন। সকলের মধ্যেই নিজ নিজ চরিত্র ফুটিয়ে তোলার প্রচেষ্টা ও আন্তরিকতা ছিল। অনেকটা চ্যালেঞ্জ নিয়ে তারা অভিনয় করেছেন। একটি ভালো কাজের জন্য তাদের সম্মিলিত প্রচেষ্টা ছিল চোখে পড়ার মতো। আমি মনে করি, চলচ্চিত্রটির সকল শিল্পীর অভিনয়ে দর্শক মুগ্ধ হবে।

দর্শক নিয়ে প্রত্যাশাঃ সবাই আসলে চায় সিনেমা হলে গিয়ে দর্শক সিনেমা দেখুক। সিনেমা বানানোই হয় হলের জন্য। এজন্য দর্শক সাড়া পেতে প্রত্যেকেই যার যার অবস্থান থেকে সিনেমার প্রচারণা চালায়। এক্ষেত্রে সিনেমার গুণাগুণ থাকাটাও জরুরি। আমি মনে করি, অমানুষ দর্শকের বিনোদনের প্রত্যাশা পূরণ করবে। এর গল্পটিই মূল আকর্ষণ। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, আপনাদের জন্যই আমরা পরিশ্রম করি। ভালো সিনেমার জন্য সিনেমা হলে আপনাদের উপস্থিতি আমাদের অনুপ্রাণিত করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনেমাটি করতে গিয়ে অনেক পরিশ্রম করতে হয়েছে -নিরব
আরও পড়ুন