Inqilab Logo

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

গোলানের ওপর সিরিয়া ও রুশ যুদ্ধবিমানের যৌথ টহল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০৯ এএম

ইসরাইল অধিকৃত গোলান মালভূমির ওপর সিরিয়া ও রাশিয়ার যুদ্ধবিমান যৌথভাবে টহল দিয়েছে। ইসরাইলের যুদ্ধবিমান ও সামরিক ড্রোনের বিরুদ্ধে এটি ছিল পাল্টা সামরিক ব্যবস্থা।এই যৌথ টহলে গত মঙ্গলবার রাশিয়ার সুখোই এসইউ-২৪, এসইউ-৩৪ ও এসইউ-৫ বোমারু বিমান অংশ নেয়। এর পাশাপাশি এ সামরিক মহড়ায় অংশ নিয়েছে সিরিয়ার ছয়টি মিকইয়ান গুরেভিচ মিগ-২৩ ও মিগ-২৯ জঙ্গিবিমান। এর আগে গত ২৪ জানুয়ারি সিরিয়া ও রাশিয়া যৌথভাবে গোলান মালভূমিসহ সিরিয়া সীমান্তে টহল অভিযান চালিয়েছিল। ২০১১ সাল থেকে সিরিয়ায় উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলো সহিংসতা শুরু করে। একপর্যায়ে সিরিয়া সরকারের আমন্ত্রণে রাশিয়া সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে সামরিক অভিযান শুরু করে।
সেই থেকে এখন পর্যন্ত সন্ত্রাসবিরোধী লড়াইয়ে রাশিয়া সক্রিয়ভাবে সিরিয়ার পাশে রয়েছে। গত মাসে রাশিয়া নতুন করে সিরিয়ায় অ্যাটাক হেলিকপ্টার ও জঙ্গিবিমান পাঠিয়েছে। সূত্র : ওয়াশিংটন পোস্ট ও সানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গোলানের ওপর সিরিয়া ও রুশ যুদ্ধবিমানের যৌথ টহল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ