Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

‘আফগানওয়াশ’ জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০১ এএম

রায়ান বার্লের শর্ট বল এক পা পেছনে নিয়ে মিডউইকেট দিয়ে ছক্কায় উড়িয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিলেন মোহাম্মদ নবি। শেষটায় ফুটে উঠল আফগানিস্তানের দাপটের ছবি। বল হাতে আধিপত্য দেখায় তারা, জিম্বাবুয়েকে গুটিয়ে দেয় দেড়শর আগেই। তবে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ভালোই বেগ পেতে হয়েছে আফগানদের।
গতপরশু হারারেতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আফগানিস্তানের জয় ৪ উইকেটে। টানা তিন জয়ে এই সংস্করণে জিম্বাবুয়েকে প্রথমবার হোয়াইটওয়াশ করল তারা। সেই সাথে এই জয়ে ইংল্যান্ডকে (৯৫) পেছনে ফেলে ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে দুই নম্বরে উঠে এসেছে আফগানিস্তান (১০০)। তাদের চেয়ে এগিয়ে কেবল বাংলাদেশ (১২০)।
রশিদ খান, নবিদের দারুণ বোলিংয়ে জিম্বাবুয়েকে ১৩৫ রানেই গুটিয়ে দেয় আফগানরা। জিম্বাবুয়ের হয়ে ২ চারে সর্বোচ্চ ৩৮ রানের ইনিংস খেলেন সিকান্দার রাজা। ২০ রান পার করতে পারেন আর কেবল বার্ল, করেন ২ চারে ২১। স্বাগতিকদের অল্পতে থামিয়ে দেওয়ার স্বস্তি যেন উবে যায় রান তাড়ায়। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া দলটিকে কাক্সিক্ষত ঠিকানায় পৌঁছাতে খেলতে হয় ৩৮ ওভার পর্যন্ত। ৩১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জেতেন রশিদ। অলরাউন্ড নৈপুণ্যে আলো ছড়ান নবি। ২১ রান দিয়ে ২ উইকেট নেওয়ার পর ৩৪ রানে অপরাজিত থেকে দলের জয় সঙ্গে নিয়ে ফেরেন তিনি। তবে পরপর দুই ম্যাচে সেঞ্চুরির দুয়ার থেকে ফেরা রহমত শাহ তিন ম্যাচ মিলিয়ে সর্বোচ্চ ১৯৮ রান করে জেতেন সিরিজ সেরার পুরস্কার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‘আফগানওয়াশ’ জিম্বাবুয়ে
আরও পড়ুন