Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

২ বছর পর সরাসরি বাস সার্ভিস চালু

ঢাকা-কলকাতা

মহসিন মিলন, বেনাপোল থেকে | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০১ এএম

দীর্ঘ ২ বছর ২ মাস পর ফের চালু হয়েছে ঢাকা-কলকাতা সরাসরি বাস সার্ভিস। গতকাল শুক্রবার সকাল ৮টায় ঢাকা থেকে ছেড়ে এনআর পরিবহনের বাসটি বিকাল ৪টার দিকে এসে পৌঁছায় বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে।
ইমিগ্রেশন কাস্টমস এর কার্যক্রম শেষ করে শ্যামলী এনআর পরিবহনটি ২২ জন যাত্রী নিয়ে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতের পেট্রাপোলে প্রবেশ করে। সেখানেও ইমিগ্রেশন কাস্টমস এর কাজ সম্পন্ন করে কলকাতার উদ্দেশ্য ছেড়ে যাবে। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এবার শ্যামলী এনআর ট্রাভেলসকে ঢাকা-কলকাতা সরাসরি চলাচলের অনুমতি দিয়েছেন বলে জানান, শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভাঙ্কর ঘোষ রাকেশ।
করোনার কারণে বাস সেবা বন্ধ রাখার আগে ভারত ও বাংলাদেশের মধ্যে ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-আগরতলা-ঢাকা, ঢাকা-সিলেট-শিলং-গুয়াাহাটি-ঢাকা, আগরতলা-ঢাকা-কলকাতা-আগরতলা ও ঢাকা-খুলনা-কলকাতা-ঢাকা বাস সার্ভিস চলাচল করতো।
করোনা মহামারির কারণে ২০২০ সালের মার্চ মাস থেকে বন্ধ হয়ে যায় ঢাকা-কলকাতা রুটের বাস চলাচল। ২ বছর ২ মাস পর করোনা মহামারি নিয়ন্ত্রণে আসায় ফের শুরু হলো ঢাকা-কলকাতা এবং কলকাতা-খুলনা রুটের বাস চলাচল। যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, ঢাকা-কলকাতা রুটে শ্যামলী এনআর ট্রাভেলসের বাস সরাসরি চলাচলের ব্যাপারে চিঠি পেয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ