Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪

পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুন, ২০২২, ১২:১০ এএম

মজুরি বোর্ড গঠন করে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণ করার দাবি জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সারা দেশে লাগামছাড়া দ্রব্যমূল্য দেশবাসীর জীবন বিপর্যস্ত করে তুলেছে। এই অবস্থায় পোশাক শ্রমিকসহ শ্রমজীবি মানুষ সবচেয়ে দুর্ভোগের মধ্যে পড়েছে। অথচ চিত্র হচ্ছে বাড়ছে মালিকদের আয়। কিন্তু বাড়ছে না শ্রমিকের শ্রমের দাম। তাই এসময়ের জরুরি দাবি হিসেবে ‘অবিলম্বে মজুরি বোর্ড গঠন করার দাবি’ অনিবার্যভাবে সামনে এসেছে। যে দাবিকে অগ্রাহ্য করার কোন সুযোগ নেই।
সমাবেশে নেতৃবৃন্দ আরও বলেন, মিরপুরসহ বিভিন্ন অঞ্চলে বাজারের বেহাল দশায় দিশেহারা শ্রমিক। এ নিয়ে কয়েকদিন ধরে আন্দোলন করেছে। এই আন্দোলনে তাদের দাবি বিবেচনায় না এনে উল্টো নির্যাতন, হামলা ও গ্রেফতারের যে ঘটনা ঘটেছে তার তীব্র নিন্দা জানান তারা। অবিলম্বে মিরপুর ও উত্তরায় গ্রেফতারকৃতদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান তারা।
সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় সভাপ্রধান তাসলিমা আখ্তার, সাধারণ সম্পাদক জুলহাস নাইন বাবু প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ২০ হাজার টাকা নির্ধারণের দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ