Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেয়া হয়েছে হাসপাতালে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১০:৪৫ এএম | আপডেট : ১১:২৭ এএম, ১১ জুন, ২০২২

হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়ায় গভীর রাতে হাসপাতালে নেওয়া হয়েছে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে।

শুক্রবার (১০ জুন) দিবাগত রাত ৩টার পর তাকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়েছে। সিসিইউর ৪২১৮ নম্বর কেবিনে তার চিকিৎসা চলছে।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

ডা. জাহিদ বলেন, গুলশানের বাসায় ম্যাডাম হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছেন। তাকে আমরা দ্রুত হাসপাতালের নিয়ে এসেছি। তাকে সিসিইউতে নেওয়া হয়েছে।

এর আগে শুক্রবার রাত ২টা ৫০ মিনিটের দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে খালেদা জিয়াকে গাড়িতে করে দ্রুত গুলশানের বাসা থেকে হাসপাতালে নেওয়া হয়। ওই সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও অসুস্থতার সংবাদ শুনে দ্রুত উত্তরার বাসা থেকে গুলশানে ছুটে আসেন এবং দ্রুত তাকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

বিভিন্ন শারীরিক সমস্যায় আক্রান্ত ৭৬ বয়সী খালেদা জিয়া। মাঝে করোনাভাইরাসে আক্রান্ত হলে কয়কে দফায় হাসপাতালেও ভর্তি করা হয়েছিল তাকে।

২০২১ সালে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হওয়ার পর তার ‘পরিপাকতন্ত্রে’ রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানান চিকিৎসকরা। এছাড়া খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

এদিকে, বাংলাদেশে খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা নেই দাবি করে তাকে বিদেশে পাঠাতে কয়েক দফায় আবেদন করেছিলেন তার ভাই শামীম ইস্কান্দার। কিন্তু সাময়িক মুক্তির শর্তের বিষয়টি উল্লেখ করে প্রতিবারই তা নাকচ করেছে সরকার।

অন্যদিকে, হঠাৎ করেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার খবর শুনে এরই মধ্যে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাসপাতাল


আরও
আরও পড়ুন