Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪

বিদেশে চিকিৎসা নিতে হলে খালেদা জিয়াকে আদালতের কাছে যেতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৩:১৭ পিএম

আইনি প্রক্রিয়া মেনেই বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশে যেতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার সকালে আইডিইবির প্রতিনিধি সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাঁর (খালেদা জিয়া) যেন দেশে থেকে দেশের মাটিতে সর্বোচ্চ চিকিৎসা গ্রহণ করতে যেন অসুবিধা না হয়, সে ব্যবস্থা করে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবং তিনি (খালেদা জিয়া) সে হিসেবেই তাঁর চিকিৎসা সেবা গ্রহণ করছেন। তাঁকে যদি বিদেশে যেতে হয়, আবার তাঁকে আইনি প্রক্রিয়া এবং কোর্টের কাছে যেতে হবে। কোর্ট ছাড়া আমাদের এ রাস্তাটি খোলা নেই। সাংবাদিক ভাইয়েরা, আপনারাও জানেন। এখন কোর্ট স্বাধীন... আপনারা নিশ্চয়ই জানেন, কোর্ট তাঁর নিজস্ব মতামত দিয়েছেন। আরও নতুন কোনো মতামত (দিতে হলে) তাঁকে আবার কোর্টে যেতে হবে।’

শুক্রবার দিবাগত রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন আজ শনিবার জানিয়েছেন, খালেদা জিয়ার হার্ট অ্যাটাক হয়েছিল। বর্তমানে মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী তাঁকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 

মহানবী (সা.)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ
হযরত মুহাম্মদ (সা.) ও আয়েশা সিদ্দিকা (রা.) কে অবমাননা ও কটূক্তির প্রতিবাদে ঢাকা-আরিচা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এ সময় সড়কে যানজটের সৃষ্টি হয়।

শনিবার (১১ জুন) বেলা ১১টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত ঢাকা-আরিচা সড়কের নবীনগর ত্রি-মোড় এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় মির্জা গোলাম হাফিজ কলেজের শিক্ষার্থীরা। পুলিশ জানায়, বেলা ১১টার দিকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননা ও কটূক্তির প্রতিবাদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। প্রায় ৪৫ মিনিট তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন।

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। সাভার হাইওয়ে থানার পরিদর্শক (তদন্ত) আতিকুর রহমান বলেন, সড়কে হঠাৎ শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ