Inqilab Logo

বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মহানবীকে কটূক্তি প্রতিবাদে ফের ইবিতে বিক্ষোভ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৪:১০ পিএম

মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অশালীন মন্তব্যের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ফের বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জমিয়াতে তালাবিয়া আরাবিয়া ইবি শাখার উদ্যোগে এটি অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১১ টায় অনুষদ ভবন থেকে বিক্ষোভ মিছিল শুরু করে সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসের প্রধান ফটকে মানববন্ধনে মিলিত হয়। এতে অর্ধ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

মানববন্ধনে বক্তরা বলেন, বিশ্ব মুসলিমের হৃদয়ের স্পন্দন মহানবী হযরত মুহাম্মাদ (সা.)। তাকে নিয়ে সম্প্রতি ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জেষ্ঠ্য দুই নেতা নূপুর শর্মা ও নাভীন কুমার জিন্দাল কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। যা কোনো মুসলিম মেনে নিতে পারে না। এসময় তারা বাংলাদেশ সরকারকে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান। একইসাথে ভারতীয় পণ্য বর্জনের আহবান, অপরাধীদের রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবি জানান তারা।

এর আগে একই দাবিতে গতকাল শুক্রবার (১০ জুন) জুম্মার নামাজের পর বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী। তাদের সাথে অন্য মুসল্লিরাও অংশ নেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইবিতে বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ