Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বগুড়ায় ঋণ পরিশোধে অপারগতায় কৃষকের আত্মহত্যা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৫:৪১ পিএম

বগুড়ার শেরপুরে এনজিও ঋণের কিস্তি পরিশোধে অপারগতায় ইঁদুর মারা গ্যাস ট্যাবলেট খেয়ে আব্দুল করিম (৩২) নামের এক কৃষক আত্মহত্যা করেছেন। তিনি গত বৃহস্পতিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। করিম শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের সগুনিয়া গ্রামের জুরান আলীর ছেলে।
স্থানীয় এলাকাবাসী ও মৃতের স্বজনরা জানান, আব্দুল করিম পেশায় একজন কৃষক। তিনি একাধিক এনজিও সংস্থা ও ব্যক্তির কাছ থেকে চড়া সুদে ঋণ গ্রহণ করেন। কিন্তু চলতি মৌসুমে ধানসহ অন্যান্য ফসল ক্ষতিগ্রস্ত হওয়ায় ঋণের টাকা পরিশোধ করা নিয়ে দিশাহারা হয়ে পড়েন। এরই মধ্যে পাওনাদাররা সুদের টাকার জন্য চাপ প্রয়োগ করেন। একপর্যায়ে টাকা পরিশোধ করতে না পেরে গত বুধবার রাত ১১টার দিকে বসতবাড়ির শয়নকক্ষে গ্যাস বিষাক্ত ট্যাবলেট খেয়ে অসুস্থ হন। বিষয়টি পরিবারের লোকজন জানতে পেরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। কিন্তু অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক তাকে বগুড়া শজিমেক হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান কৃষক আব্দুল করিম। শেরপুর থানার এসআই রবিউল ইসলাম বলেন, এ ঘটনায় বগুড়া সদর থানায় একটি অপমৃত্যু দায়ের এবং আইনি প্রক্রিয়া শেষে দাফনের জন্য লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ